ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

লেগ স্পিনারকে সময় দিতে হবে: নান্নু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
লেগ স্পিনারকে সময় দিতে হবে: নান্নু ছবি: বাংলানিউজ

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগে থেকেই আলোচনায় ছিল দেশের লেগ স্পিনাররা। বলা হচ্ছিল যে বিপিএলে প্রতি দলে একজন করে লেগ স্পিনার খেলাতে হবে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত কোনো সফল লেগ স্পিনার আসেনি।

এবারের জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) কিন্তু লেগ স্পিনার খেলানো বাধ্যতামূলক করা হয়। এমনকি দলে লেগ স্পিনার থাকা সত্বেও না খেলানোর জন্য এনসিএলে দুটি দলের কোচকে কারণ দর্শানোর জন্য বিসিবিতে তলব করা হয়।

রোববার (১৫ ডিসেম্বর) মিরপুরে লেগ স্পিনার নিয়ে কথা বলেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি মনে করেন, লেগ স্পিনারদের সুযোগ না দিয়ে তাদের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করাটা ঠিক না।

প্রধান নির্বাচক জানালেন, ‘টি-টেয়েন্টিতে এভাবে বলা মুশকিল যে একটা বোলারকে খেলিয়ে এখনই পারফরম্যান্স পেতে হবে। এটা হতে পারে না। একটা প্লেয়ারকে ম্যাচের পর ম্যাচ খেলিয়ে তৈরি করতে হয়। তাকে ফরম্যাটের সাথে খাপ খাইয়ে নিতে হবে। সে চিন্তা করেই কিন্তু লেগ স্পিনার খেলানো হয়ে থাকে। লেগ স্পিনারকে একটা সময় দিতে হয়। সময় না দিলে লেগ স্পিনাররা ভালো করতে পারবে না। ’

** ‘লেগ স্পিনার খেলানোটা একটা গাইডলাইন’

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
আরএআর/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa