ঢাকা, বুধবার, ১৮ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

মৌলভীবাজারে সাহিত্যমেলা শুরু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
মৌলভীবাজারে সাহিত্যমেলা শুরু প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের প্রত্যেকটি জেলায় সাহিত্যমেলা অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (০৮ নভেম্বর) জেলা প্রশাসন মৌলভীবাজারের আয়োজনে, বাংলা একাডেমীর সহযোগিতায় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় মৌলভীবাজার জেলায় দুই দিনব্যাপী এই সাহিত্যমেলার আয়োজন করা হয়।


 
সাহিত্যমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। এতে সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর।
 
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ সংসদ সদস্য এবং মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ।
 
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য অসীম কুমার উকিল।
 
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর পরিচালক নুরুন্নাহার খানম।
 
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার।

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এম. এমদাদুল হক মিন্টু। সঞ্চালনায় ছিলেন জেলা শিশু বিষয় কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ। মৌলভীবাজার জেলার কথাসাহিত্য, নাটক, প্রবন্ধ ও অন্যান্য নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন সৈয়দ মুহিবুল আমিন। আলোচক ছিলেন ছোটগল্পকার ও সাংবাদিক আকমল হোসেন নিপু।

‘জয়তু অগ্নিবীণা শতবর্ষ পরেও প্রাসঙ্গিক’ প্রবন্ধ উপস্থাপন করেন মো. আব্দুল মতিন। আলোচক ছিলেন ড. ফজলুল আলী।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
বিবিবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa