ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

শিশু সাহিত্যে শেখ রাসেল সম্মাননা পেলেন মুস্তাফিজুর রহমান নাহিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
শিশু সাহিত্যে শেখ রাসেল সম্মাননা পেলেন মুস্তাফিজুর রহমান নাহিদ

ঢাকা: গোল্লাছুট শেখ রাসেল সম্মাননা পেলেন সাহিত্যিক ও সাংবাদিক মুস্তাফিজুর রহমান নাহিদ। শিশু সাহিত্যে অবদান রাখার জন্য তাকে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা প্রদান করে শিশু কিশোরদের সংগঠন গোল্লাছুট ফাউন্ডেশন ও গোল্লাছুট পরিবার।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে গোল্লাছুট জন্মোৎসব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নাহিদের হাতে সম্মাননা তুলে দেন বিশিষ্ট চিত্র পরিচালক ও চলচ্চিত্র ব্যক্তিত্ব কাজী হায়াত।  

অনুষ্ঠানে প্রফেসর অধ্যাপক রীনাত ফওজিয়া, ড. রওশনা পারভীন, ডা. রাফেজা সুলতানা, গোল্লাছুটের প্রতিষ্ঠাতা কবি লিমা ইসলাম লিপু ও আজাহারুল ইসলাম, অভিনেত্রী রেবেকা রউফসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মুস্তাফিজুর রহমান নাহিদ বাংলানিউজকে বলেন, যে কোনো অর্জন বা প্রাপ্তি দায়িত্ব আরও বাড়িয়ে দেয়। শিশুদের নিয়ে লেখার জন্য আমাকে এই সম্মাননা দেওয়া হয়েছে। যদিও তারা বলেছে শিশু সাহিত্যে অবদান রাখার জন্য এই সম্মান।  আমি তা মনে করি না। অবদান রাখা মানে একটি বিশেষ কিছু করা। কোনো কিছুর ধরন বদলে দেওয়া। নতুন কিছু করা। আমি এসব কিছুই করিনি। শিশুদের ভালোবেসে লিখি। হয়তো সে জন্য আমাকে অনুপ্রেরণা দেওয়া হয়েছে। আমার কাছে শিশুরা দেবতা। তাদের নিয়ে যে কোনো কাজ করতে ভালো লাগে। এই সম্মাননা দায়িত্ব আরও বাড়িয়ে দেবে। আমি শিশুদের জন্য অবদান রাখতে চাই।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এমএইচ/এসএ
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa