ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

জীবনানন্দ দাশ স্মরণে বরিশালে স্বরচিত কবিতা পাঠ ও আড্ডা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
জীবনানন্দ দাশ স্মরণে বরিশালে স্বরচিত কবিতা পাঠ ও আড্ডা

বরিশাল: আধুনিক বাংলা কবিতার প্রাণ পুরুষ, বোধ বিনির্মাণের কবি জীবনানন্দ দাশ স্মরণে বরিশালে জীবনানন্দ মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মেলার উদ্বোধন করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা।

 

এ সময় জীবনানন্দ মেলা ২০২২ উদযাপন পর্ষদ এর আহবায়ক তপংকর চক্রবর্তী, সদস্য সচিব পার্থ সারথি, কবি আসমা চৌধুরী, অ্যাডভোকেট সুভাষ দাস নিতাই প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় কবিতা পরিষদ বরিশালের উদ্যোগে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগীতা,স্বরচিত কবিতা পাঠ ও আড্ডার আয়োজন করা হয়।

স্বরচিত কবিতা পাঠ (আবৃত্তি) করেন কবি অনিমেষ গোস্বামী, ভাস্কর চ্যাটার্জী, ড. প্রদীপ কুমার দাশগুপ্ত, পশ্চিমবঙ্গের কবি পিয়ালী পাঠক প্রমুখ।

এছাড়া এ আয়োজনে কবি অর্ণব আশিক, কবি ও গবেষক ড. তপন বাগচী, কবি ও কথা সাহিত্যিক মনি হায়দার এবং কবি ও প্রকাশক আরিফ নজরুলকে সম্মাননা দেওয়া হয়।

জীবনানন্দ মেলা ২০২২ উদযাপন পর্ষদের সদস্য সচিব পার্থ সারথি জানান, অনুষ্ঠানের শুরুতে প্রদীপ প্রজ্জলন ও নৃত্য পরিবেশন করা হয়। এছাড়া একদিকে স্বরচিত কবিতা পাঠ ও আড্ডা এবং অপরদিকে শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দুই দিনব্যাপী মেলার আয়োজন আজ সকালের পর্বর মধ্য দিয়ে স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়:  ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa