bangla news

মোহাম্মদ ইকবালের ‘ইনোসেন্স অ্যান্ড এক্সপেরিয়েন্স’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-২৪ ১০:৪৪:৫৬ এএম

২৪ সেপ্টেম্বর ২০১০ বিকেল ৫টায় ধানমন্ডির গ্যলারি চিত্রকে উদ্বোধন হলো ‘ইনোসেন্স অ্যান্ড এক্সপেরিয়েন্স’ শিরোনামে মোহাম্মদ ইকবালের একক চিত্রপ্রদর্শনী। এ তরুণ শিল্পী জন্মগ্রহণ করেন ১৯৬৭ সালে চুয়াডাঙ্গায়। ১১ বছর ধরে তিনি জাপানে বাস করছেন।

২৪ সেপ্টেম্বর ২০১০ বিকেল ৫টায় ধানমন্ডির গ্যলারি চিত্রকে উদ্বোধন হলো ‘ইনোসেন্স অ্যান্ড এক্সপেরিয়েন্স’ শিরোনামে মোহাম্মদ ইকবালের একক চিত্রপ্রদর্শনী। এ তরুণ শিল্পী জন্মগ্রহণ করেন ১৯৬৭ সালে চুয়াডাঙ্গায়। ১১ বছর ধরে তিনি জাপানে বাস করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে এমএফএ ডিগ্রি লাভ করার পর সম্প্রতি জাপান সরকারের বৃত্তি নিয়ে Tokyo University of Arts থেকে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন।

প্রদর্শনীতে শিল্পী মোহাম্মদ ইকবালের তেল রঙে আঁকা মোট ৩০টি চিত্রকর্ম রয়েছে। প্রদর্শনীর ছবিগুলির একটা উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে বেশির ভাগ ছবিতেই রয়েছে বিভিন্ন মুহূর্তের মানুষের মুখ আর চোখের ভঙ্গি। এর মধ্যে রঙের মায়াময় ব্যবহার আর তুলির আঁচড়ে ফুটে উঠেছে মানুষের ভেতরের শিশুত্ব পেরিয়ে অদ্ভুত বিষন্নতা।

উদ্বোধন অনষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পী রফিকুন নবী, বিশেষ অতিথি আসাদুজ্জামান নূর এবং সভাপতিত্ব করেন কবি রবিউল হুসাইন।

প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ১২ অক্টোবর।

বাংলাদেশ স্থানীয় সময় ২০১০, সেপ্টেম্বর ২৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2010-09-24 10:44:56