ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

শিল্প-সাহিত্য

লালমনিরহাটে ৩ দিনব্যাপী কবি মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
লালমনিরহাটে ৩ দিনব্যাপী কবি মেলা

লালমনিরহাট: বাংলা সাহিত্যের উৎকর্ষ সাধনে প্রথমবারের মতো তিন দিনব্যাপী কবি মেলার আয়োজন করেছে লালমনিরহাটের সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজের বাংলা বিভাগ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে এ মেলার উদ্বোধন করেন কবি সাহিত্যিক ও গবেষক ফেরদৌসী আরা বিউটি।

বাংলা সাহিত্যের উৎকর্ষ সাধনে ও বাংলা ভাষার বহুল ব্যবহারের লক্ষ্যে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী কবি মেলার আয়োজন করা হয়।

ব্যতিক্রম এ মেলার আয়োজন করে সাপ্টিবাড়ি ডি কলেজের বাংলা বিভাগ। মেলা উদ্বোধনের পরেই নবীন-প্রবীণ কবিদের মিলন মেলায় পরিণত হয় মেলা প্রাঙ্গণ।

দিন ভর চলে কবিদের স্বরচিত কবিতা ও বিখ্যাত কবিদের লেখা কবিতা আবৃত্তি। শুধু তাই নয়। মেলায় আগত দর্শনার্থীদের জন্য সাজানো হয়েছে দেয়াল পত্রিকা।

মেলার চারদিকে বিখ্যাত কবিদের লেখা আলোচিত কবিতা ও কবি পরিচিতি তুলে ধরে সাটানো হয়েছে ব্যানার ও ফেস্টুন।

কবি মেলায় আগত দর্শনার্থীরা কবিতা আবৃত্তির উপভোগের পাশাপাশি খ্যাতি অর্জন করা কবিদের ছবিসহ পরিচয়ও জানতে পারছেন। স্থানীয় কবিদের লেখা কবিতায় ভরে উঠেছে দেয়াল পত্রিকা।

মেলায় আগত শিশুদের জন্য আয়োজন করা হয় চিত্রাঙ্কন এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান।

কবি মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর দুইটা পর্যন্ত খোলা থাকবে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সরোয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কবি মেলার চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুদান চন্দ্রের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম।

কবি মেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমনিরহাট সাহিত্য ও সংস্কৃতি সংসদের সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী, আদিতমারী উপজেলা সভাপতি নাজিরা পারভীন, কবি আব্দুর রব সুজন ও সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কৃষিবিদ হজরত আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa