bangla news

বইমেলার নিরাপত্তায় তৎপর ডিএমপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০৩ ৭:৪৭:১৩ এএম

শুক্রবার ছুটির দিন। একুশে বাইমেলায় ভিড় হবে এমন ধারণা থেকেই দর্শনার্থীদের সার্বিক নিরাপত্তায় আগে থেকেই অতিরিক্ত প্রস্তুতি নিয়ে রেখেছিলো আইনশৃঙ্খলা বাহিনী।

বইমেলা থেকে : শুক্রবার ছুটির দিন। একুশে বাইমেলায় ভিড় হবে এমন ধারণা থেকেই দর্শনার্থীদের সার্বিক নিরাপত্তায় আগে থেকেই অতিরিক্ত প্রস্তুতি নিয়ে রেখেছিলো আইনশৃঙ্খলা বাহিনী। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শুক্রবার অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয় বাংলা একাডেমী প্রাঙ্গণে। পুরো মেলা পর্যবেক্ষণের জন্য ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রশাসন) মো. রেজাউল করিম বাংলানিউজকে জানিয়েছেন, শুক্রবার মেলায় আগত দর্শনার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে পুরো মেলা প্রাঙ্গণ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) এবং দোয়েল চত্বর পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি জানান, মেলার সার্বিক নিরাপত্তার জন্য মোট ৩০০ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছে। এর মধ্যে ২৫০ পুলিশ সদস্য এবং র‌্যাব, আমর্ড পুলিশ ও সাদা পোশাকে ৫০ সদস্য নিয়োজিত রয়েছে।

তিনি জানান, অন্য দিনগুলোতে দুই শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করে।

এদিকে দর্শানর্থীদের প্রবেশ পথে তল্লাশির জন্য ৪টি সার্চ গেট স্থাপন করা হয়েছে। অথচ অন্যদিনগুলোতে থাকে ২টি সার্চ গেট।

এদিকে পুলিশ সদস্যদের পক্ষে পুরো মেলা প্রাঙ্গণ হকারমুক্ত বলে দাবি করা হলেও সরেজমিনে বিভিন্ন পণ্য সামগ্রী নিয়ে হকারকে দেখা গেছে।

বাংলাদেশ সময় : ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2012-02-03 07:47:13