bangla news

কলকাতায় তসলিমার বইয়ের মোড়ক-উন্মোচণ অনুষ্ঠান বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০১ ৮:২৪:৫৫ এএম

বিতর্কিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিনের লেখা নতুন একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান বাতিল করেছে কলকাতা বইমেলা কর্তৃপক্ষ।

কলকাতা: বিতর্কিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিনের লেখা নতুন একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান বাতিল করেছে কলকাতা বইমেলা কর্তৃপক্ষ।

বুধবার বইমেলার বাইরে পিবিএস প্রকাশনা প্রতিষ্ঠান বইটির মোড়ক উন্মোচণ অনুষ্ঠানের আয়োজন করলে প্রতিবাদের মুখে বইমেলা কর্তৃপক্ষ তা বাতিল করে। এসময় অবশ্য তসলিমা নাসরিন বইমেলায় উপস্থিত ছিলেন না।

তবে টুইটারে তসলিমা তার অ্যাকাউন্টে লিখেছেন, কিছু ‘ধর্মান্ধ’ লোকের প্রতিবাদের মুখে তার প্রকাশক মোড়ক উন্মোচণ অনুষ্ঠান বন্ধ করতে বাধ্য হয়েছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে হত্যা হুমকির মুখে ১৯৯৪ সালে বাংলাদেশ ছেড়ে যান তসলিমা। পরে তিনি ইউরোপের বিভিন্ন দেশ ঘুরে ভারতে আশ্রয় নেন। কিন্তু সেখানেও মৌলবাদীদের প্রতিবাদের মুখে ২০০৮ সালে ফের সুইডেন চলে যান।

উল্লেখ্য, কলকাতা বইমেলায় তসলিমা নাসরিনের সর্বশেষ স্মৃতিচারণমূলক বই ‘নির্বাসন’ এর মোড়ক উন্মোচণের কথা ছিল। এ বইটি তার ২০০৭-০৮ পর্যন্ত কলকাতায় অবস্থানকালীন অভিজ্ঞতা নিয়ে লেখা।

কলকাতা বইমেলার বাইরে এসি হলে নির্বাসনের মোড়ক উন্মোচণের কথা ছিল। বইটির প্রকাশক ভারতের পিবিএস প্রকাশনা সংস্থা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2012-02-01 08:24:55