ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

শিল্প-সাহিত্য

অভিযান সিরিজের ১০টি এক ফর্মা কবিতার বই

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
অভিযান সিরিজের ১০টি এক ফর্মা কবিতার বই বইয়ের প্রচ্ছদ

ঢাকা: গত বছরের ধারাবাহিকতায় এবারও ‘অভিযান’ প্রকাশনী থেকে ‘অভিযান কবিতা সিরিজ-২০২১’ প্রকাশিত হয়েছে। এ সিরিজে ১০ জন কবির ১০টি কবিতার বই প্রকাশিত হয়েছে।



মঙ্গলবার (২৩ মার্চ) বিকেল পাঁচটায় অমর একুশে গ্রন্থমেলায় অভিযান প্রকাশনীর সামনে এই বইগুলোর পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়।  

পাঠ-উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি কামরুল হাসান, শাহেদ কায়েস, সাকিরা পারভীন, পিয়াস মজিদ, মনিরুজ্জান মিন্টু, রাহেল রাজিব প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাচিক শিল্পী রশিদ কামাল। অনাড়ম্বর এই অনুষ্ঠানে কবি কামরুল হাসান ৯০ দশকে মঙ্গলসন্ধ্যা থেকে প্রকাশিত কবিতা সিরিজের স্মৃতি রোমন্থন করেন।
এই ধরনের সিরিজের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, এই সময়ে কবিদের কবিতার ট্রেন্ড বোঝার জন্য এই ধরনের উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ।  

তিনি এই কবিতা সিরিজের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।  

অভিযান সিরিজে যে ১০ জন কবির কবিতা গ্রন্থ প্রকাশিত হয়েছে তাঁরা হচ্ছেন-শাহেদ কায়েস, আফরোজা সোমা, সাকিরা পারভীন, আলতাফ শাহনেওয়াজ, স্নিগ্ধা বাউল, মনিরুজ্জামান মিন্টু, পিয়াস মজিদ, কৌস্তুভ শ্রী, জাকির জাফরান ও সেঁজুতি বড়ুয়া। প্রতিটি বই এক ফর্মার। এই সিরিজের প্রতিটি বইয়ের মূল্য ৪০ টাকা। কমিশন ছেড়ে একসঙ্গে ১০টি বইয়ের মূল্য ৩শ টাকা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।