ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

আন্ওয়ার আহমদ স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
আন্ওয়ার আহমদ স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান প্রধান অতিথি কবি সরোজ দেব ‘পাঁপড়’ সম্পাদক কবি অদ্বৈত মারুতের হাতে ক্রেস্ট তুলে দেন/ ছবি: বাংলানিউজ

বগুড়া: কবি-সম্পাদক ও সাংবাদিক আন্ওয়ার আহমদ এর জন্মদিন উপলক্ষে বগুড়া লেখক চক্রের আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। স্মরণসভায় লিটল ম্যাগাজিন সম্পাদনার জন্য ‘পাঁপড়’ সম্পাদক কবি অদ্বৈত মারুতকে ‘কবি সম্পাদক আন্ওয়ার আহমদ স্মৃতিপদক-২০২০’ দেওয়া হয়।

প্রধান অতিথি কবি সরোজ দেব তার হাতে ক্রেস্ট তুলে দেন।

বগুড়া লেখক চক্রের উপদেষ্টা ও শিশু সংগঠক অ্যাডভোকেট পলাশ খন্দকারের সভাপতিত্বে শুক্রবার (১৯ মার্চ) রাতে শহরের ঠনঠনিয়াস্থ ইউটিআই মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও শব্দ সম্পাদক সরোজ দেব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। বাচিক শিল্পী শাহানূর শাহিন ও প্রাবন্ধিক এস এম আনিছুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কথাসাহিত্যিক সাজাহান সাকিদার, কবি ও অ্যালবাম সম্পাদক মনজু রহমান, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি শিবলী মোকতাদির, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফ, কবিপুত্র নাজিম আনওয়ার রূপম, কবি-সাংবাদিক মামুন রশীদ এবং কবি-সাংবাদিক আহমেদ জুয়েল।  
শুভেচ্ছা বক্তব্য রাখেন গবেষক নজরুল ইসলাম, কবি করিম মোহাম্মদ, গাবতলি সরকারী কলেজের প্রভাষক শাহিনুর রহমান, বগুড়া জেলা স্কুলের শিক্ষক অনন্য রাসেল।

অনুষ্ঠানে কবির জীবনী পাঠ করেন শৈবাল নূর।  

আন্ওয়ার আহমদ এর কবিতা পাঠ করেন সাফওয়ান আমিন, বেলাল সরকার, ডালিম রায়, মাহবুব এ ইলাহী মিঠু, মেরিনা জামান, এনায়েত হোসেন, হাদিউল হৃদয়, হিরণ্য হারুন এবং রনি বর্মন।  

স্মরণসভা উপলক্ষে ইসলাম রফিক সম্পাদিত একটি স্যুভেনির প্রকাশিত হয়।

স্মরণসভায় বক্তারা বলেন, আন্ওয়ার আহমদ সারাজীবন সাহিত্যের জন্য কাজ করে গেছেন। লেখক তৈরিতে তার অবদান ছিল অসামান্য। তরুণদের পাঠের মাধ্যমেই আন্ওয়ার আহমদ বেঁচে থাকবেন।

কবি ও সম্পাদক আন্ওয়ার আহমদের জন্ম ১৯৪১ সালের ১৩ মার্চ বগুড়ায়। তিনি ২৪ ডিসেম্বর ২০০৩ সালে ঢাকায় মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad