ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৭, ১৯ অক্টোবর ২০২০, ০১ রবিউল আউয়াল ১৪৪২

শিল্প-সাহিত্য

অপু বড়ুয়ার বই ‘ছোটোদের প্রিয় বঙ্গবন্ধু’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
অপু বড়ুয়ার বই ‘ছোটোদের প্রিয় বঙ্গবন্ধু’ বইয়ের প্রচ্ছদ।

চট্টগ্রাম: বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বের হয়েছে শিশুসাহিত্যিক অপু বড়ুয়ার বই ‘ছোটোদের প্রিয় বঙ্গবন্ধু’। প্রকাশনা সংস্থা অক্ষরবৃত্ত থেকে প্রকাশিত বইটি লেখক উৎসর্গ করেছেন জাতির পিতার কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের স্মৃতির প্রতি।

চব্বিশ পৃষ্ঠার বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন ফারজানা পায়েল। বইয়ে অপু বড়ুয়া বাঙালির চোখের মনি টুঙ্গিপাড়ার সেই খোকার জন্ম ও বংশ পরিচয়, স্কুলজীবন ও ছেলেবেলা, কলেজ জীবন, রাজনীতি ও সফলতা, বঙ্গবন্ধু যখন রাষ্ট্রপতি, শিশুপ্রেমিক বঙ্গবন্ধু, মানবতার মানুষ বঙ্গবন্ধু শিরোনামে সাবলীল ভাষায় ফুটিয়ে তুলেছেন। যোগ করেছেন ‘জাতির পিতার দান’ ও ‘স্বাধীনতার স্থপতি’ নামে দুটি ছোট কবিতাও। বইটির প্রকাশক আনিসুল ইসলাম সুজন।

অপু বড়ুয়ার বই- আকাশে রঙিন ঘুড়ি, আয়রে ছুটে আয় প্রিয় জলদী গাঁয়, রঙের তুলি কর্ণফুলি, আঁকার ভাষা লেখার ভাষা, শৈলী ও পরির গল্প, পেতনি ভূতের কাণ্ড, মাগো আমি যুদ্ধে যাব, একুশ ও স্বাধীনতার গল্প পাঠকপ্রিয়তা পেয়েছে।  

বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার অপু বড়ুয়ার বাড়ি বাঁশখালীর জলদী গ্রামে। তাঁর স্ত্রী কৃষি কর্মকর্তা পাপড়ি বড়ুয়া এবং দুই সন্তান পার্বণ ও শৈলী।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa