ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

শিল্পকলা একাডেমীতে মূকাভিনয় কর্মশালা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারী ৩, ২০১২
শিল্পকলা একাডেমীতে মূকাভিনয় কর্মশালা

শুরু হলো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মূকাভিনয় শিল্পী ও প্রশিক্ষক কাজী মশহুরুল হুদার পরিচালনায় সপ্তাহব্যাপী মূকাভিনয় কর্মশালা। কর্মশালা আয়োজনে সহযোগিতায় রয়েছে বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান।

আজ ৩ জানুয়ারি মূকাভিনয় কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের চেয়ারম্যান জাহিদ রিপন, নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক সারা আরা মাহমুদ এবং কর্মশালার প্রশিক্ষক প্রশিক্ষক কাজী মশহুরুল হুদা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা প্রায় প্রত্যেকেই বলেন, বাংলাদেশে অনন্য শিল্প মূকাভিনয়ের চর্চা সম্প্রতি নতুন গতি পেয়েছে এবং অদূর ভবিষ্যতে তা বিশ্বমানে পৌঁছে যাবে বলে আশা করা যায়।

‘মর্ডান ও পোস্ট-মর্ডান মাইম’ শিরোনামের এ মূকাভিনয় কর্মশালায় বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানভুক্ত দল থেকে ছাব্বিশ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

৯ জানুয়ারি শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হবে এ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ।

বাংলাদেশ সময় ১৯০২, জানুয়ারি ০৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa