ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

ফের শিল্পকলার মহাপরিচালক লিয়াকত আলী লাকী

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
ফের শিল্পকলার মহাপরিচালক লিয়াকত আলী লাকী লিয়াকত আলী লাকী।

ঢাকা: ষষ্ঠবারের মতো বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক হলেন নাট্যজন লিয়াকত আলী লাকী। তার চুক্তির মেয়াদ এবার তিন বছরের জন্য বাড়িছে সরকার। এর আগের দফাগুলোতে দুই বছর করে দায়িত্ব পালন করেছেন তিনি।

সোমবার (১৩ এপ্রিল) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে গত ১০ এপ্রিল তার পূর্বের চুক্তির মেয়াদ শেষ হয়েছিল।

এছাড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াসকে শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছিল।

এর আগে, ২০১১ সালের ১০ এপ্রিল থেকে লিয়াকত আলী লাকী বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ১০ এপ্রিল তার চুক্তির মেয়াদ শেষ হলে আগামী তিন বছরের জন্য পুনরায় নিয়োগ প্রদান করা হয়।

নাট্যজন লিয়াকত আলী লাকী ১৯৫৭ সালের ১৩ জানুয়ারি ঢাকার নবাবগঞ্জ উপজেলার আগলা টিকরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। সঙ্গীতের প্রতি অনুরাগ থেকে তিনি বুলবুল ললিতকলা একাডেমি থেকে উচ্চাঙ্গ সঙ্গীতে ৫ বছরের সার্টিফিকেট কোর্সও করেছেন। নাট্যকলায় অবদানের জন্য লিয়াকত আলী লাকী ২০১৯ সালে একুশে পদক লাভ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।