ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

খাগড়াছড়িতে ‘লোক লোকালয়’ অনুষ্ঠানের ৩৬ বছর পূর্তি উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
খাগড়াছড়িতে ‘লোক লোকালয়’ অনুষ্ঠানের ৩৬ বছর পূর্তি উদযাপন

খাগড়াছড়ি: দেশের ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠীর জীবন, সংস্কৃতি নিয়ে বিটিভিতে প্রচারিত ‘লোক লোকালয়’ অনুষ্ঠানের ৩৬ বছর পূর্তি বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদযাপন করা হয়েছে খাগড়াছড়িতে।

সোমবার (৬ জানুয়ারি) সকালে এ উপলক্ষে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমি থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। জেলার সব শিল্পী ও শিল্প-সংগঠকদের অংশগ্রহণে র‌্যালিটি শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

পরে শিল্পকলা একাডেমির হলরুমে এসে বর্ষপূতির কেক কাটা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম প্রমুখ।

এসময় লোক লোকালয় অনুষ্ঠানে বিভিন্নভাবে অবদান রাখায় ১১ জনকে সম্মাননা দেওয়া হয়। পরে বিশেষ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৯৮৩ সালে বাংলাদেশ টেলিভিশনে দেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন-যাত্রা, সংস্কৃতি নিয়ে বনফুল নামে অনুষ্ঠানটি শুরু হয়। পরে অনুষ্ঠানটির নাম রাখা হয় লোক লোকালয়। শুরু থেকে অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিকল্পনা করছেন সাংবাদিক চৌধুরী আতাউর রহমান রানা।
     
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ০৬ জানুয়ারি, ২০২০
এডি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa