ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

শিল্প-সাহিত্য

চুনারুঘাটে ৫ দিনের সাহিত্য-সংস্কৃতি উৎসব সমাপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
চুনারুঘাটে ৫ দিনের সাহিত্য-সংস্কৃতি উৎসব সমাপ্ত সংস্কৃতি উৎসব

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট সাহিত্য সংস্কৃতি পরিষদের ৩০ বছর পুর্তি উপলক্ষে ৫ দিনব্যাপি সাহিত্য সংস্কৃতি উৎসব সমাপ্ত হয়েছে। শনিবার (২১ ডিসেম্বর) রাত ১২টার দিকে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উৎসব এবারের মতো শেষ হয়। 

‘শিল্প-সংস্কৃতি-সংগ্রাম, আমাদের যুদ্ধ অবিরাম’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে স্থানীয় দক্ষিণাচরণ হাইস্কুল মাঠ। তীব্র শীত উপেক্ষা করে হাজার হাজার সংস্কৃতিপ্রেমীর আগমন ঘটে শেষ দিনের আয়োজনে।


 
শেষ দিনে অনুষ্ঠানের উদ্বোধক বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সাবেক সাধারণ সম্পাদক ঝুনা চৌধুরী বলেন, চুনারুঘাটে ৩০ বছর ধরে চলে আসা এই উৎসব নিঃসন্দেহে সাহিত্য-সংস্কৃতি চর্চার বিশাল ভূমিকা রেখেছে। দেশ-বিদেশের অনেক জায়গায় আমি কাজ করেছি। এ ধরনের ভালো আয়োজন খুব কম জায়গায়ই দেখেছি। চুনারুঘাট সাহিত্য-সংস্কৃতি পরিষদের উত্তোরোত্তর সাফল্য কামনা করছি।
 
গতকাল জীবন সংকেত, গণসুর শিলচর ভারতের নাটক ছিল উল্লেখযোগ্য। এছাড়া নিশীতা বড়ুয়া, অঞ্জনা সরকার মনির গান মাতিয়ে তুলে দর্শকদের।  


চুনারুঘাট সাহিত্য-সংস্কৃতি পরিষদের অনুষ্ঠানে অংশগ্রহনকারী দল ভারতের ৪টি রাজ্যের সাংস্কৃতিক সংগঠন দেশ বিদেশের খ্যাতনামা সাংবাদিক, বুদ্ধিজীবী, আইন-শৃংখলা বাহিনীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান সংগঠনের সভাপতি সালেহ উদ্দিন ও সাধারণ সম্পাদক বিদ্যুৎ রঞ্জন পাল।
 
বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এসএমএকে/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa