ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

তরুণ প্রজন্মকে সংস্কৃতিমনা করে গড়ে তুলতে হবে: শিল্পমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
তরুণ প্রজন্মকে সংস্কৃতিমনা করে গড়ে তুলতে হবে: শিল্পমন্ত্রী বক্তব্য রাখছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: তরুণ প্রজন্ম যতই ডিজিটালাইজড হোক না কেন, তাদের সংস্কৃতিমনা করে গড়ে তোলার আহ্বান জানিয়ে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, সংস্কৃতি ধারণ না করলে তারা মুক্তিযুদ্ধের চেতনা থেকে দূরে সরে যাবে।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর গুলশান লেক পার্কে ‘মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী’ উপলক্ষে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের উইন্টার কার্নিভালের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হস্ত ও কারুপণ্য কার্নিভাল সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণে অবদান ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বিজয় দিবস উপলক্ষে হেরিটেজ ফাউন্ডেশনের উদ্যাগে বাঙালির সংস্কৃতি সংরক্ষণে বড় ভূমিকা রাখবে বলে আশাবাদী শিল্পমন্ত্রী।

সম্মানিত অতিথির বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হেরি ভারওয়েইজ।

বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের সভাপতি টুটলি রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) হামিদ আর চৌধুরী।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa