ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিল্পী শাহানুর মামুনের একক চিত্র প্রদশর্নী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
শিল্পী শাহানুর মামুনের একক চিত্র প্রদশর্নী

ঢাকা: শিল্পী শাহানুর মামুনের নির্বাচিত ৫৫টি চিত্রকর্ম নিয়ে একক চিত্র প্রদশর্নী শুরু হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর উত্তরার গ্যালারি কায়ায় ‘স্টোরিজ বা গল্পগুচ্ছ’ শিরোনামে এই শিল্পীর ১৬তম একক প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পী চন্দ্র শেখর দে। এসময় গ্যালারি কায়ায় চিত্রশিল্পী ও দর্শনার্থীরা উপস্থিতি ছিলেন।

স্বাগত বক্তব্যে শিল্পী শাহানুর মামুন জলরঙে বিভিন্ন ছবি আঁকতে গিয়ে যেসব বাস্তব অভিজ্ঞার সম্মুখীন হয়েছেন, তা সবার সামনে তুলে ধরেন। মামুন বলেন, ছোটবেলা থেকেই ছবি আকাঁর প্রতি একটা ঝোঁক ছিল। ছবির প্রতি একটা ভালোবাসা ছিল। এই নেশা থেকেই শিল্পী হয়ে উঠা।

চন্দ্র শেখর দে বলেন, চিত্রশিল্পী শাহানুর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মৃৎশিল্প নিয়ে পড়াশুনা করলেও জলরঙে ছবি আঁকায় বেশ সুনাম কুড়িয়েছে। তার মধ্যে একটা পেশন আছে। অনেক শিল্পী আছে দেশে-বিদেশে ভালো সুযোগ পেলে এ পেশা ছেড়ে অন্য পেশায় চলে যায়। এই জন্য ভালো শিল্পীর সংখ্যা দিন দিন কমছে। আমার বিশ্বাস শাহানুর এ পেশা ছেড়ে যাবে না।

২২ নভেম্বর শুরু হওয়া এই প্রদশর্নী চলবে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত। দর্শনার্থীদের জন্য প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
পিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।