bangla news

কক্সবাজারে ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’র উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৭:১৪:১৩ পিএম
উদ্বোধনী অনুষ্ঠান

উদ্বোধনী অনুষ্ঠান

কক্সবাজার: কক্সবাজারের কক্স-কার্নিভাল সেন্টারে আন্তর্জাতিক নৃত্য উৎসব ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল অব বাংলাদেশ’ এর আয়োজন শুরু হয়েছে। সন্ধ্যায় অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী এম এ খালিদ।

কক্স-কার্নিভাল সেন্টারে শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় আয়োজিত আন্তর্জাতিক এ নৃত্য উৎসবে সংস্কৃতি প্রতিমন্ত্রী এম এ খালিদ বলেন, এতগুলো দেশের শিল্পীদের এক জায়গায় করে, এ ধরনের আয়োজন কম শ্রমসাধ্য বিষয় নয়। সুস্থ সংস্কৃতি চর্চার ধারা অব্যাহত রাখতে এ ধরনের উৎসবের বিকল্প নেই। শুধু প্রথমবার নয়, এ আয়োজনের ধারাবাহিকতা যাতে বজায় রাখা যায় সে উদ্যোগ নেওয়া হবে।

এ সময় প্রতিমন্ত্রী যতদিন দায়িত্বে থাকবেন ততদিন এ আয়োজনের জন্য সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

উদ্বোধনের পরপরই শুরু হয় যুক্তরাষ্ট্রের শিল্পীদের পরিবেশনা।

পর্যটন নগরী কক্সবাজার প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক নৃত্য উৎসব ‘ওশান ড্যান্স ফেস্টিভাল অফ বাংলাদেশ’। উৎসবে অংশ নিয়েছেন যুক্তরাস্ট্র, ভারত, তাইওয়ান, কোরিয়া ও চীনসহ বিশ্বের ১৫টি দেশের অন্তত দুশ নৃত্যশিল্পী।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরাবিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতসহ পর্যটন শিল্পের সঙ্গে পর্যটন সংস্কৃতির মেলবন্ধন রচনা করতে আন্তর্জাতিক নৃত্যশিল্পীদের সংগঠন দ্য ওয়ার্ল্ড ডান্স অ্যালায়েন্স-এশিয়া প্যাসিফিকের (ডব্লিউডিএ-এপি) বাংলাদেশ শাখার ‘নৃত্যযোগ’ প্রথমবারের মতো এ আয়োজন করেছে। 

আয়োজকেরা জানান, চার দিনের উৎসবজুড়ে থাকবে বিভিন্ন অয়োজন। প্রতিদিন ভোর থেকে কক্সবাজারের প্যাঁচারদ্বীপ এলাকার মারমেইড বিচ রিসোর্ট সংলগ্ন সৈকতে চলবে বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন, কর্মশালা, সেমিনার। বিকেল সাড়ে পাঁচটা থেকে শহরের মোটেল রোডের কক্স-কার্নিভাল মিলনায়তনে আন্তর্জাতিক নৃত্য শিল্পীদের পরিবেশনায় থাকবে  নৃত্যানুষ্ঠান। এছাড়াও একই স্থানে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে চলবে দেশের খ্যাতনামা নৃত্যশিল্পীদের পরিবেশনায় লোক নৃত্য, সমসাময়িক নৃত্য, শাস্ত্রীয় নৃত্য ও নৃত্যনাট্য।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এসবি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-22 19:14:13