ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

ঢাবিতে শতকণ্ঠে বঙ্গবন্ধু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৯
ঢাবিতে শতকণ্ঠে বঙ্গবন্ধু

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লিখিত বিভিন্ন কবিতা আবৃত্তি করে ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আবৃত্তিকার শিমুল মুস্তাফা সংগঠনের মডারেটর প্রফেসর আজম প্রমুখ।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের কাউন্টডাউন শুরু হবে। সে উপলক্ষে আয়োজিত আজকের এ অনুষ্ঠান অর্থবহ। এটা অন্যদের গভীরভাবে অনুপ্রাণিত করবে।

গোলাম কুদ্দুস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও ঢাবির শতবর্ষ উদযাপন করা হবে তা আমাদের জন্য গৌরবের। সেই উপলক্ষে আজকের শতকণ্ঠে বঙ্গবন্ধু কতটুকু ভালো হয়েছে তা বিবেচ্য বিষয় নয়। বড় বিষয় হচ্ছে এর মাধ্যমে আমরা জাতির জনককে শ্রদ্ধা নিবেদন করছি।  

শিমুল মুস্তাফা বলেন, আমাদের সংস্কৃতির যুদ্ধ এখনও শেষ হয়েনি। মুক্তিযোদ্ধারা যে স্বপ্নের বাংলাদেশ দেখতে চেয়েছিল তা নির্মাণে আমাদের কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।