bangla news

শহীদ মিনারে কালিদাস কর্মকারের মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ১১:৩১:০৩ এএম
কালিদাস কর্মকারের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন। ছবি: বাংলানিউজ

কালিদাস কর্মকারের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন। ছবি: বাংলানিউজ

ঢাকা: শিল্পী সমাজের শ্রদ্ধা নিবেদন শেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বরেণ্য চিত্রশিল্পী কালিদাস কর্মকারের মরদেহ নিয়ে আসা হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। এখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় তার নাগরিক শ্রদ্ধানুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার (২১ অক্টোবর) সকাল ১০টার কিছু পর রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘর থেকে কালিদাস কর্মকারের মরদেহ নিয়ে আসা হয় চারুকলা প্রাঙ্গণে। পরে শিল্পী, চারুশিক্ষক ও চারুশিক্ষার্থীরা ফুলেল শ্রদ্ধা জানান বরেণ্য এ চিত্রশিল্পীকে।

আরও পড়ুন...
চারুকলায় কালিদাস কর্মকারের মরদেহ

এখানে কালিদাস কর্মকারের প্রতি চারুকলা অনুষদের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। এছাড়া শ্রদ্ধা নিবেদন করেন চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগ, ছাপচিত্র বিভাগ, ভাস্কর্য বিভাগ, কারুশিল্প বিভাগ, গ্রাফিক ডিজাইন বিভাগ, প্রাচ্যকলা বিভাগ, মৃৎশিল্প বিভাগ এবং শিল্পকলার ইতিহাস বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। সবুজবাগ বরেদেশ্বরী কালী মন্দিরের শ্মশানে কালিদাস কর্মকারের শেষকৃত হবে৷

গত শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে চিত্রশিল্পী কালিদাস কর্মকারকে ঢাকার বাসা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। এরপর তাকে ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা কালিদাসকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
ডিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 11:31:03