bangla news

শিল্পী মহিউদ্দিনের ‘পরিপার্শ্বের প্রভাব-৫’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৯ ২:২৯:০০ এএম
প্রদর্শনী ঘুরে দেখছেন শিল্পী শিল্পী মহিউদ্দীন আহমেদসহ অন্যরা

প্রদর্শনী ঘুরে দেখছেন শিল্পী শিল্পী মহিউদ্দীন আহমেদসহ অন্যরা

ঢাকা: শিল্পী মহিউদ্দীন আহমেদ প্রভাবিত তার পারিপার্শ্বিক জগৎ ঘিরে। যা বর্ণিত হয় তার সৃজনে। এসব সৃজনকর্ম এখন ঠাঁই পাচ্ছে রাজধানীর আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে।

শুক্রবার (১৮ অক্টোবর) ‘পরিপার্শ্বেরর প্রভাব-৫’ শীর্ষক এ চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পী হামিদুজ্জামান খান। বিশেষ অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ইমদাদুল হক।

নিজের চিত্রকর্ম সম্পর্কে শিল্পী মহিউদ্দীন আহমেদ বলেন, আমি আমার চারপাশের জগৎ দ্বারা প্রভাবিত এবং এই দৃশ্যমান পৃথিবীর তরঙ্গাভিঘাত প্রভাবিত বিক্ষুব্ধ আমার চেতনা, সেই সঙ্গে অবচেতন মনও। সময়ের পরিক্রমায় ও অনুধ্যানে, এক উদ্ভাসন, যাকে আমি কিছুতেই দমিয়ে রাখতে পারি না, আমাকে ফুঁড়ে বেরিয়ে আসে। এই প্রদর্শনীর চিত্রগুলি তাই আমার চতুর্পার্শ্বের ফলস্বরূপ।

প্রদর্শনীতে ৩০টি চিত্রকর্ম স্থান পেয়েছে। সবার জন্য উন্মুক্ত প্রদর্শনীটি চলবে ২৬ অক্টোবর পর্যন্ত। 

সোমবার থেকে বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রোববার সাপ্তাহিক বন্ধ। 

বাংলাদেশ সময়: ০২২৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
ডিএন/এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-19 02:29:00