bangla news

‘রঙের গাড়ি’র প্রথম প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৯:২১:৩৫ পিএম
প্রদর্শনীতে দর্শনার্থীরা। ছবি: বাংলানিউজ

প্রদর্শনীতে দর্শনার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২০১৭ সালে যাত্রা করে তরুণ শিল্পীদের সংগঠন ‘রঙের গাড়ি’। মূলত জলরঙ চর্চার প্রসার, বিকাশ ও তরুণ শিল্পীদের অনুপ্রেরণা দিতেই যাত্রা করে এ সংগঠনটি। 

এরই ধারাবাহিকতায় সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সময় আয়োজন করা হয় কর্মশালা ও আর্টক্যাম্পের। এসব কর্মশালা আর আর্টক্যাম্প থেকে বাছাই করা ৪৭ শিল্পীর জল রঙে আঁকা ৪৭টি চিত্রকর্ম নিয়ে শুরু হয়েছে প্রথম চিত্র প্রদর্শনী ‘রঙের গাড়ি-জলরঙ প্রদর্শনী’।

শুক্রবার (১৮ অক্টোবর) শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক ড. রশীদ আমিন।

উদ্বোধনের পর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় এ প্রদর্শনী। জলরঙে শিল্পীরা তুলে এনেছেন নদীমাতৃক বাংলার রূপ ও প্রকৃতি। উঠে এসেছে আবহমান বাংলার মানুষের যাপিত জীবন।

শিল্পকলা একাডেমি ও রঙের গাড়ির যৌথ আয়োজনে আটদিনের এই প্রদর্শনী শেষ হবে ২৫ অক্টোবর। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত আটটা পর্যন্ত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
ডিএন/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-18 21:21:35