ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিশু অধিকার সপ্তাহ উদযাপন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
শিশু অধিকার সপ্তাহ উদযাপন নানা আয়োজনে উদযাপিত বিশ্ব শিশু দিবস। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ শিশু একাডেমি। দিনব্যাপী এ আয়োজনের মধ্যে ছিল শোভাযাত্রা, সেমিনার, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার (১১ অক্টোবর) দিবস উপলক্ষে কন্যাশিশুদের নিয়ে একটি শোভাযাত্রা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে বাংলাদেশ শিশু একাডেমিতে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে একাডেমির মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘আমার কথা শোনো’ শিরোনামে আলোচনা অনুষ্ঠান।

আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক  এবং বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। এসময় তিনি কন্যাশিশুদের অধিকার নিয়ে বিভিন্ন বিষয় উপস্থাপন করে আলোচনা করেন।

আলোচনার শেষে শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক আয়োজন।

এছাড়া আয়োজনের দ্বিতীয় ভাগে একাডেমির মিলনায়তনে ‘নিরাপদ শিশু, নিরাপদ ইন্টারনেট’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার। তিনি বলেন, শিশুদের নিরাপদ ইন্টারনেটের জন্য অভিভাবকদের সচেতনতা জরুরি।

আলোচনা শেষে শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সিসিমপুরের পরিবেশনায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ উদযাপন উপলক্ষে শনিবার (১২ অক্টোবর) পথশিশুদের সমাবেশ, বিভিন্ন প্রতিযোগিতা, ‘আমার কথা শোনো’ শিরোনামে আলোচনা, পুরস্কার বিতরণ ও আনন্দ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এইচএমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।