ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

শিল্পকলা প্রাঙ্গণে বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৩ ৯:৩০:৪৭ পিএম
‘বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু’ শিরোনামে সাধুমেলা

‘বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু’ শিরোনামে সাধুমেলা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে দেশের বাউল শিল্পীদের কণ্ঠে উঠে এলো মরমি সাধক ফকির লালন সাঁইয়ের ভাববাণী ও জীবনদর্শন।

শুক্রবার (২৩ আগস্ট) বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে ‘বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু’ শিরোনামের সাধুমেলার এ আসর অনুষ্ঠিত হয়। এতে সব পর্যায়ের বাউল সাধক ও বাউলশিল্পীরা অংশ নেন।

আয়োজনে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের নিয়ে লেখা ১০টি গান ও লানন সাঁইয়ের ১০টি ভাববাণী নিয়ে সাধুমেলার এ আসর জাতির জনককে উৎসর্গ করা হয়।

একাডেমি প্রাঙ্গণে পরিপূর্ণ দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলামিস্ট ও গবেষক মোনায়েম সরকার, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, শিল্পকলা একাডেমির সচিব মো. বদরুল আনম ভূঁইয়া, লালন গবেষক ড. আবু ইসহাক হোসেনসহ অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান ও লালনের ভাববাণী পরিবেশন করেন বাউল শফি মণ্ডল, টুন টুন ফকির, আবদুল লতিফ শাহ, সমির বাউল, দিতি সরকার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির বাউল দল।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-23 21:30:47