ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

‘বেস্ট সেলার’ ২৫ বইয়ের লেখককে সম্মাননা দেবে বেহুলাবাংলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ৮:০১:৪৩ পিএম
অনুষ্ঠানের পোস্টার

অনুষ্ঠানের পোস্টার

ঢাকা: চার বছরে চার শতাধিক বই প্রকাশ করেছে ‘বেহুলাবাংলা’। বই বিক্রিকে উৎসাহিত করতে প্রকাশনীটি উদ্যোগ নিয়েছে ‘বেহুলাবাংলা বেস্ট সেলার বই সম্মাননা ২০১৯’ দেওয়ার। 

এজন্য আগামী ২৬ জুলাই (শুক্রবার) বিকেল ৫টায় রাজধানীর বাংলামটরে বিশ্বসাহিত্য কেন্দ্রের বিশেষ মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে বেহুলাবাংলা থেকে প্রকাশিত ২৫টি বইয়ের লেখকদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন। বিশেষ অতিথি থাকবেন শিশুসাহিত্যিক আখতার হুসেন এবং দ্য ওয়ান লাইট ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ড. আব্দুল কাদের। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি আলমগীর রেজা চৌধুরী। 

‘বেহুলাবাংলা বেস্ট সেলার বই সম্মাননা’ পাচ্ছে যেসব বই
কবিতায় ‘বেস্ট সেলার সম্মাননা’ পাচ্ছে জুয়েল মাজহারের ‘নির্বাচিত কবিতা’, ওবায়েদ আকাশের ‘বাছাই কবিতা’, অরবিন্দ চক্রবর্তীর ‘অখণ্ড বাংলার দ্বিতীয় দশকের কবিতা’, মাহফুজ আল হোসেনের ‘সুবাসিত শব্দের ঘুমঘোর’, গিরীশ গৈরিকের ‘ডোম’, কুশল ভৌমিকের ‘উল্টোজলে কাটছি সাঁতার’, Nur kader এর ‘Chromatic’, ফরিদ উদ্দিনের ‘কথা থাক’ এবং মীর রবির ‘ইরেজারে আঁকা ব্লাক মিউজিক’।

অনুবাদে জাভেদ হুসেনের ‘ধ্রুপদী উর্দু কবিতা’, উপন্যাসে সাইফুল ইসলামের ‘১৯ মে’, ম্যারিনা নাসরীনের ‘জলঘুঙুর’, সোনালী ইসলামের ‘অমৃত অর্জন’, আলী প্রয়াসের ‘বালক ও বুলেট’, অমল রজকের ‘করতালির দায়’, সাজ্জাদ খানের ‘বাবার কেবলই রাত হয়ে যায়’, কায়সুল মোমেন কাকনের ‘আমাকে ধরিয়ে দিন’ ‘বেস্ট সেলার সম্মাননা’ পাচ্ছে।

গল্পে মোজাফ্ফর হোসেনের ‘অতীত একটা ভিনদেশ’, মাসুম মাহমুদের ‘কাহারো জীবনে নাহি সুখ’, মাহফুজ রিপনের ‘মাড়ভাতের গল্প’, মোক্তার হোসেনের ‘আইসিইউ বেড নম্বর নাইন’, রনি রেজার ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’, এবং অন্যান্য বিষয়ে আহমেদ শিপলুর ‘কাব্যকল্প’, হাবিব তারেকের ‘বিদেশে উচ্চশিক্ষা ও ভিসা তথ্য’, উম্মে শায়লা রুমকীর ‘সুস্থতায় ব্যায়াম’ পাচ্ছে ‘বেস্ট সেলার সম্মাননা’।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-22 20:01:43