ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

আদর্শ’তে যোগ দিলেন প্রকাশক শাহিন লতিফ

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৬ ২:১৫:৫১ পিএম
কাশক শাহিন লতিফ

কাশক শাহিন লতিফ

ঢাকা: নিজ হাতে গড়া দীর্ঘ ৯ বছরের প্রকাশনা প্রতিষ্ঠান মেঘ-এর পরিসমাপ্তি ঘোষণা করে প্রোডাক্ট কো-অরডিনেটর হিসেবে ‘আদর্শ’তে যোগ দিয়েছেন প্রকাশক শাহিন লতিফ।

তার প্রকাশনা প্রতিষ্ঠান মেঘ থেকে আবুল কাসেম ফজলুল হকসহ অনেক প্রথিতযশা লেখকের বই প্রকাশিত হয়েছে। শাহিন লতিফ মেঘ নামে একটি ছোটকাগজও সম্পাদনা করতেন। 

জানা যায়, যে সময় প্রকাশনা প্রতিষ্ঠানগুলো কবিতার বই প্রকাশে অনীহা দেখাচ্ছে সে সময় শাহিন লতিফ তার প্রকাশনা থেকে অনেক নবীন কবি-লেখকের বই প্রকাশ করে ‘মেঘ’কে তাদের একটি ভরসাস্থলে পরিণত করতে সক্ষম হন। কিন্তু কয়েক বছর ধরেই তার প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে  সাফল না করায় তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। পরে গত ২৩ এপ্রিল তিনি তার স্বপ্নভঙ্গের বেদনা ও অসহায়ত্বের কথা তুলে ধরে মেঘ বন্ধ করার ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে আদর্শ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়। 

এ প্রসঙ্গে আদর্শ’র কো-অরডিনেটর (অপারেশন্স) মো. সারাফাত বলেন, শাহিন লতিফের পোস্টটি দেখে আমরা খুব ব্যথিত হই। আমাদেরই সহযাত্রী একটি প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়া অত্যন্ত বেদনাদায়ক। আমরা তার সঙ্গে যোগাযোগ করি। আমরা মনে করি দেশের সবক’টি প্রকাশনা প্রতিষ্ঠানের মধ্যে স্বপ্ন ও আদর্শের জায়গায় কিছুটা হলেও ঐক্য আছে। ফলে শাহিন লতিফ সুযোগ পেলে আদর্শর মাধ্যমেই তার স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারবেন। আর সবচেয়ে বড় কথা হচ্ছে আমরা আদর্শকে একটি মানবিক প্রতিষ্ঠান হিসেবেই দেখতে চাই। শাহিন লতিফের মতো স্বপ্নবান মানুষের পাশে দাঁড়াতে চাই।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-06 14:15:51