ঢাকা, সোমবার, ১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

যুগ সাগ্নিক একুশে সম্মাননা পেলেন কবি ইমরান মাহফুজ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ৫:৩০:৩২ পিএম
সম্মাননা স্মারক গ্রহণ করছেন কবি ইমরান মাহফুজ, ছবি: বাংলানিউজ

সম্মাননা স্মারক গ্রহণ করছেন কবি ইমরান মাহফুজ, ছবি: বাংলানিউজ

ঢাকা: পশ্চিমবঙ্গের সাহিত্য কাগজের ‘যুগ সাগ্নিক একুশে সম্মাননা’ পেয়েছেন কবি ইমরান মাহফুজ। কবিতা শাখায় তার কাব্যগ্রন্থ ‘দীর্ঘস্থায়ী শোকসভা’ এ সম্মাননার জন্য মনোনীত হয়।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর কাটাবনের কবিতা ক্যাফেতে আনুষ্ঠানিকভাবে কবিকে এ সম্মাননা দেওয়া হয়। তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন যুগ সাগ্নিক একুশে সম্মাননার সভাপতি ইন্দ্রনীল সেনগুপ্ত।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক ও কবি আসাদ মান্নান, কবি মজিদ মাহমুদ, কবি রাজু আলাউদ্দিন, কথাসাহিত্যিক অমিত গোস্বামী, কবি অনন্ত সুজন, নাহিদা আশরাফী, কবি রাসেল আবদুর রহমান ও সিমান্ত হেলাল।

এ বিষয়ে যুগ সাগ্নিক একুশে সম্মাননার সাধারণ সম্পাদক প্রদীপ গুপ্ত বলেন, ইমরান মাহফুজকে এই পুরস্কার তুলে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বিচারকরা বিচার-বিশ্লেষণ করে তরুণদের মধ্যে নতুন চিন্তার দিক উন্মোচন খুঁজে পান ‘দীর্ঘস্থায়ী শোকসভা’র মাঝে।

ইমরান মাহফুজের ‘দীর্ঘস্থায়ী শোকসভা’ বইটি প্রকাশ করেছে ঐতিহ্য। এবারের বইমেলায় এটির তৃতীয় মুদ্রণ প্রকাশিত হতে যাচ্ছে। লেখকের অন্যান্য বইয়ের মধ্যে ‘ফেরিওয়ালা: হেলাল হাফিজ’, ‘আবুল মনসুর আহমদ স্মারকগ্রন্থ’, ‘জীবনশিল্পী আবুল মনসুর আহমদ’, ‘মুক্তিযোদ্ধ: অজানা অধ্যায়’, ‘লালব্রিজ গণহত্যা’ উল্লেখযোগ্য। কাজের স্বীকৃতিস্বরূপ তিনি ‘আবুল মনসুর আহমদ গবষেণা পুরস্কার’, ‘শহীদ সাংবাদিক সেলিনা পারভীন স্মৃতি পুরস্কারসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এইচএমএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db