ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনী ১১ ডিসেম্বর পর্যন্ত

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৫ ১:৩১:৫৫ এএম
অ্যাক্রোবেটিক প্রদর্শনী। ছবি: শিল্পকলা একাডেমির সৌজন্যে

অ্যাক্রোবেটিক প্রদর্শনী। ছবি: শিল্পকলা একাডেমির সৌজন্যে

ঢাকা: বাংলাদেশ শিল্পকলা একাডেমি তাদের অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনীর আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় ৪ থেকে আগামী ১১ ডিসেম্বর দেশের সাতটি স্থানে পরিবেশিত হবে এ প্রদর্শনী।

আগামী ৫ ডিসেম্বর বগুড়ার জিলা স্কুল মাঠে বিকেল সাড়ে ৫টায়, ৬ ডিসেম্বর দিনাজপুরের সেতাবগঞ্জ বড় মাঠে সন্ধ্যা ৬টায়, ৭ ডিসেম্বর দিনাজপুর সদর গোর-এ ময়দানে বিকেল ৩টায়, ৮ ডিসেম্বর নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারে সন্ধ্যা ৬টা, ৯ ডিসেম্বর সিরাজগঞ্জ নাটুয়ার পাড়া হাট কাজিপুরে সন্ধ্যা ৬টায়, ১০ ডিসেম্বর ফরিদপুর কবি জসীমউদ্দীন মিলনায়তনে সন্ধ্যা ৬টা এবং ১১ ডিসেম্বর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ চত্বরে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ।

ইতোপূর্বে সারাদেশে বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দলের প্রায় সাড়ে তিন শতাধিক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আর বর্তমান প্রদর্শনী দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনী ২০১৮-১৯ এর অংশ হিসেবে পর্যায়ক্রমে সারাদেশে অনুষ্ঠিত হবে।

২০১৬-১৭ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় সারাদেশে প্রায় তিন শতাধিক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। দলের বর্তমান অগ্রগতি হিসেবে বলা যায়, ২০ জন শিশু চীনে উচ্চতর অ্যাক্রোবেটিক প্রশিক্ষণে যায় যাদের মধ্যে থেকে ১০ জন ফিরে এসে প্রদর্শনী করছে এবং বাকি ১০ জন প্রশিক্ষন নিয়ে ফিরে এসেছে। শিগগিরই তারা প্রদর্শনীতে অংশগ্রহণ করবে বলেও জানিয়েছে শিল্পকলা একাডেমি।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এইচএমএস/আরবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-05 01:31:55