ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

লোকনৃত্যে রাহিজা খানম ঝুনু স্মরণ ও সম্মাননা প্রদান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
লোকনৃত্যে রাহিজা খানম ঝুনু স্মরণ ও সম্মাননা প্রদান শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠান

ঢাকা: সম্মাননা প্রদান ও লোকনৃত্য প্রতিযোগিতার বিজয়ী শিশুশিল্পীদের পুরস্কার দেওয়ার মধ্য দিয়ে প্রয়াত নৃত্যশিল্পী রাহিজা খানম ঝুনুকে স্মরণ করেছে বাংলাদেশ লোক-সাংস্কৃতিক সংসদ ও নৃত্যরং। 

রোববার (৮ এপ্রিল) রাতে শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন নৃত্যশিল্পী শামীম আরা নীপা।

নৃত্যশিল্পে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তরা হলেন- কামাল লোহানী, লায়লা হাসান, জিনাত বরকতউল্লাহ, গোলাম মোস্তফা খান, কাজল ইব্রাহীম, লুবনা মরিয়ম, সালেহা চৌধুরী, লায়লা হক, হাসান আব্দুল্লাহ, রওশন আরা বেগম ও শারমিন হোসেন।

সম্মাননাপ্রাপ্ত গুণীজনদের হাতে স্মারক তুলে দেন রাহিজা খানম ঝুনুর মেয়ে নৃত্যশিল্পী ফারহানা চৌধুরী বেবী।

রাহিজা খানম ঝুনু স্মরণে দেশব্যাপী আয়োজিত একক লোকনৃত্য প্রতিযোগিতার স্বর্ণপদক প্রতিযোগিতার বিজয়ীদেরও পুরস্কার প্রদান করা হয়। বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী  শামীম আরা নীপা।  

প্রতিযোগিতায় তিন বিভাগের প্রথম স্থান অধিকারীদের পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে লোকসঙ্গীত পরিবেশন করেন টি কে তারিক।  

বাংলাদেশ সময়: ০৫১৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এইচএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।