ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

হরবোলা কুড়ি বছর পূর্তি উৎসব

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
হরবোলা কুড়ি বছর পূর্তি উৎসব

ঢাকা: দেশের অন্যতম আবৃত্তি সংগঠন ‘হরবোলা’। সংগঠনটি এবার পা দিয়েছে তাদের পথচলার দুই দশকে। এ উপলক্ষে ‘হরবোলার এক কুড়ি’ সংগঠনটি হাতে নিয়েছে বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার। তারই অংশ হিসেবে বুধবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত হলো দ্বিতীয় পর্ব।

শীতের রাতে রাজধানীর জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্স মিলনায়তনে এ আয়োজন অনুষ্ঠিত হয়। ‘হরবোলা’র দু’জন প্রতিশ্রুতিশীল আবৃত্তিশিল্পী এবং ঢাকার বাইরের একজন আমন্ত্রিত আবৃত্তিশিল্পীর পরিবেশনা দিয়ে সাজানো দ্বিতীয় পর্বের এ আয়োজনের শিরোনাম ছিলো ‘শ্রোতার আসর’।

আবৃত্তিসন্ধ্যায় হরবোলার পক্ষ থেকে আবৃত্তি পরিবেশন করেন সাবিহা ফেরদৌসী শর্মী এবং রুশনান মূর্তজা লুবা। আমন্ত্রিত শিল্পী হিসেবে অংশগ্রহণ করেন ভোলা জেলার আবৃত্তিশিল্পী সামস উল আলম মিঠু।

১২ জানুয়ারি রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, নৃত্যকলা ও আবৃত্তিকলা মিলনায়তনে উদ্বোধনীর মধ্য দিয়ে শুরু হয় ‘হরবোলার এক কুড়ি’ শিরোনামের এ বছরব্যাপী অনুষ্ঠানমালা। অনুষ্ঠানমালার উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৮
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।