ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

মেলায় আসছে রিপনচন্দ্রের নতুন গল্পগ্রন্থ অন্ধপাখির চোখে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
মেলায় আসছে রিপনচন্দ্রের নতুন গল্পগ্রন্থ অন্ধপাখির চোখে ...

বাংলাদেশের কথাসাহিত্যে প্রতিশ্রুতিশীল একজন গল্পকার রিপনচন্দ্র মল্লিক। তার গল্পগুলো পাঠকের কাছে অন্য মাত্রা পেয়েছে। প্রথম গল্পগ্রন্থ ‘কাঠপরানের দ্রোহ’ ২০১৪ সালে ‘দেশ পাণ্ডুলিপি পুরস্কার’ পায়। একই বইয়ের জন্য আরও পেয়েছেন ‘সুনীল সাহিত্য পুরস্কার’ ও ‘মাত্রা সাহিত্য সম্মাননা’।

টানা তিন বছর বিরতির পর আসন্ন একুশে বইমেলায় আসছে তার দ্বিতীয় গল্পগ্রন্থ ‘অন্ধপাখির চোখে’। বইটি প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স।


 
দেশ পাবলিকেশন্সর পক্ষ থেকে হিরন্ময় হিমাংশু বলেন, রিপনচন্দ্র মল্লিক খুব কম লেখেন এবং সময়কে ধারণ করে তিনি গতানুগতিক গল্পের চেয়ে ভিন্ন ধরনের গল্প লেখেন। তার গল্পে পাঠক নিম্নবিত্ত ও দরিদ্র জীবনের টানাপড়েনের প্রতিচ্ছবির পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা খুঁজে পায়।
 
নতুন গল্পগ্রন্থ নিয়ে গল্পকার রিপনচন্দ্র মল্লিক বলেন, তিন বছর বিরতি দিয়ে বই করলেও পাঠকরা কিন্তু আমার গল্প দৈনিক পত্রিকার সাহিত্য পাতা এবং অনলাইন সংবাদপত্রগুলোতে নিয়মিতই পড়েছেন। কিছু ভালো মানের গল্প লেখার চেষ্টা করেছি। বাকিটুকু পাঠকরাই বলতে পারবেন।
 
আমার ‘অন্ধপাখির চোখে’ বইটিতে মোট ৭টি গল্প রেখেছি। গল্পগুলো হলো- কালোদাগ, রঙিলা পুতুলের গন্ধ, মাটির হৃৎপিণ্ড, চাঁদের আলোয় কচুরি ফুলের ভেসে যাওয়া, অন্ধপাখির চোখে, আগুনের ক্রোধ ও গুজবের দিনে। আশা করছি, যারা আমার গল্প পড়েন তারা হতাশ হবেন না, বলেন তিনি।
 
বইমেলার প্রথম দিন থেকেই দেশ পাবলিকেশন্সের স্টলে রিপনচন্দ্র মল্লিকের নতুন গল্পগ্রন্থ ‘অন্ধপাখির চোখে’ পাওয়া যাবে বলে জানান প্রকাশক।
 
বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।