bangla news

কবির চিকিৎসার জন্য বইমেলা

কবিতা ~ শিল্প-সাহিত্য | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-০২ ১২:১২:২৭ এএম
কবির চিকিৎসার জন্য বইমেলা

কবির চিকিৎসার জন্য বইমেলা

প্রাণঘাতী রোগ থ্যালাসেমিয়ায় আক্রান্ত কবি শ্বেতা শতাব্দী এষ। চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ৩০ লাখ টাকা। 

তার চিকিৎসার জন্য তহবিল সংগ্রহে শুক্রবার (০২ জুন) শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বইমেলা হবে। অনলাইন সাহিত্য পোর্টাল ‘শিরিষের ডালপালা’র আয়োজনে এ মেলা চলবে বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। 

স্বেচ্ছাশ্রমের মাধ্যমে লেখক-কবিদের আন্তরিক ইচ্ছায় একদিনের এই বইমেলা চলবে। বই কেনার পাশাপাশি কেউ যদি কবির চিকিৎসায় কোনো অর্থ সহযোগিতা করতে চান, তাও সংগ্রহ করা হবে। 

বইমেলার পাশাপাশি গানের আয়োজন থাকবে। কেয়া চৌধুরী জুঁই এবং সৈয়দা নীলিমা দোলা ইতোমধ্যে গান নিয়ে পাশে থাকার সম্মতি জানিয়েছেন। 

আয়োজক কবি-সাহিত্যিক-শিল্পীদের আহ্বান, শুক্রবারের একটি বিকেল, একটি সন্ধ্যা, আসুন হে প্রিয় পাঠক, প্রিয় বন্ধু আমরা একসঙ্গে কাটাই। বই সংগ্রহ করার মধ্য দিয়ে কবি শ্বেতা শতাব্দীর পাশে আমরা সবাই মিলে দাঁড়াই, চলুন!

‘শুক্রবার ৩টার পর যারাই শাহবাগে আসবেন সবাই যেনো অন্তত একটি বই কিনে কবিরা পাশে দাঁড়াই। বইয়ের নির্ধারিত মূল্যের চেয়েও বেশি অর্থ-সহযোগিতা করা যাবে।’

ঢাকার বাইরে থেকেও সংগ্রহ করা যাবে বই। স্বেচ্ছাসেবীরা নিজ দায়িত্বে কুরিয়ার করে বই পাঠিয়ে দেবেন। এক্ষেত্রে টাকা পাঠানোর বিকাশ নম্বর ০১৯৬৪৮৯৭৫৭৬ (পারসোনাল)।

ব্যক্তি উদ্যোগে পাঠানো বিভিন্ন কবি-সাহিত্যিকদের বইয়ের পাশাপাশি থাকছে চৈতন্য ও ঐহিত্য প্রকাশনীর বই।  

বই কেনা ও অর্থ সহযোগিতার জন্য ফোন করা যাবে +৮৮০১৭৫৫৫৮০৬৩৫ নম্বরে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুন ০২, ২০১৭
এসএনএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-06-02 00:12:27