ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘কবিতা সুকুমার বৃত্তিগুলোকে বিকাশিত করে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
‘কবিতা সুকুমার বৃত্তিগুলোকে বিকাশিত করে’ সায়মা আফরোজের কণ্ঠে অনিবার্য সুন্দরের দীপ্তিমান পদাবলীর প্রকাশনা উৎসবে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম-ছবি: বাংলানিউজ

ঢাকা: দিগন্ত বিদীর্ণ করা বজ্রের উদ্ভাসন কবিতা, রক্তজবার মতো প্রতিরোধের উচ্চারণ কবিতা। সম্মিলিত প্রচেষ্টায় সুকুমার বৃত্তিগুলোকে প্রকাশিত করে, বিকাশিত করে কবিতা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।


 

শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় শিল্পশালা মিলনায়তনে আয়োজিত আবৃত্তিশিল্পী সায়মা আফরোজের অনিবার্য সুন্দরের দীপ্তিমান পদাবলীর প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এইচ টি ইমাম বলেন, কবিতা আমাদের শুদ্ধ উচ্চারণ বলতে ও লিখতে শেখায়।

সম্মিলিত প্রচেষ্ঠায় সুকুমার বৃত্তিগুলোকে প্রকাশিত ও বিকাশিত করে কবিতা। কবিতা ভাষার প্রতি, উচ্চারণের প্রতি, নিজেকে প্রকাশ করার প্রতি গুরুত্ব বহন করে। সায়মা আফরোজের কবিতা মাইক ফলক তৈরি করবে, পাথর ভাঙবে।

তিনি বলেন, আমরা নিজেরা নিজ গৃহে যে ভাষাতে কথা বলি না কেন, যেন বাংলা ভাষা আমরা শুদ্ধভাবে লিখতে ও বলতে পারি সেই চেষ্টা করা উচিত।

অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহীম হোসেন খানসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়:০০০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
আরএটি/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।