ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

শামসুর রাহমানের প্রয়াণ দিবসে পাড়াতলীতে নানা আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
শামসুর রাহমানের প্রয়াণ দিবসে পাড়াতলীতে নানা আয়োজন

ঢাকা: বাংলা ভাষার অন্যতম প্রধান কবি শামসুর রাহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পৈতৃক বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার পাড়াতলী গ্রামে আয়োজন করা হয়েছে কবিদের মিলন মেলা।

বুধবার (১৭ আগস্ট) পাড়াতলী গ্রামের কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ মিলন মেলা ও আলোচনা সভা আয়োজিত হচ্ছে।

কবির দাদা কলিম উদ্দিনের নামানুসারে বিদ্যালয়টি স্থাপিত হয়।

ঢাকা থেকে এই আয়োজনে অংশ নেওয়া কবি আলীম হায়দার বাংলানিউজকে জানান, আধুনিক কবি শামসুর রাহমানের দশম প্রয়াণ দিবসে শোকের পরিবেশেই তার নিজ গ্রামে নানা আয়োজনে কবিকে স্মরণ করা হচ্ছে।

তিনি জানান, সকাল থেকেই গ্রামের আত্মীয়-স্বজনরা এসেছেন। কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে কবিদের মিলন মেলা এবং আলোচনা সভা। ঢাকা থেকে কবিতা পরিষদের সভাপতি কবি মোহাম্মদ সামাদ, কবি সৈকত হাবিব এসেছেন। আরও অনেক কবি, পাঠক ও ভক্তরা বিকেল নাগাদ এসে হাজির হবেন।

এদিন সকাল থেকেই বৃষ্টিকে উপেক্ষা করে গ্রামবাসী এবং ভক্তরা এসে ভিড় করছেন কবির ভিটায়। বিকেলে শামসুর রাহমান স্মরণে কবিতা আবৃত্তি করবেন আগত কবি ও ভক্তরা।

এ আয়োজনের উদ্যোগ নিয়েছে শামসুর রাহমান ফাউন্ডেশন। কবির বড় ছেলে ফাইয়াজ রাহমান ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান এবং ভাইয়ের ছেলে ব্যারিস্টার তৌফিকুর রাহমান ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
এমএন/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।