ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শুরু হলো গ্রীষ্মের বইমেলা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, জুন ৯, ২০১১
শুরু হলো গ্রীষ্মের বইমেলা

সৃজনশীল প্রকাশকদের উদ্যোগে ‘গ্রীষ্মের বইমেলা’ শীর্ষক একটি ব্যতিক্রমী বইমেলা শুরু হয়েছে শাহবাগের জাতীয় গণগন্থাগার চত্বরে। ১৫ দিনব্যাপী এই বইমেলায় অংশগ্রহণ করেছে দেশের অন্যতম শীর্ষ ছয় সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান পার্ল পাবলিকেশন্স, অন্বেষা প্রকাশন, ইত্যাদি গ্রন্থ প্রকাশ, তাম্রলিপি, নওরোজ কিতাবিস্তান ও রোদেলা প্রকাশনী।


৮ জুন বুধবার বিকেলে শাহবাগের জাতীয় গণগন্থাগার চত্বরে মেলা উদ্বোধন করেন বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান। উপস্থিত ছিলেন নবীন-প্রবীণ লেখক ও প্রকাশকবৃন্দ।

প্রথম দিন থেকেই মেলা চত্বরে বইপ্রেমীদের ভিড় ছিল লক্ষণীয়। ছয়টি প্রকাশনা সংস্থা কর্তৃক প্রকাশিত গল্প, উপন্যাস, কবিতা, প্রবন্ধ, নাটক, ভ্রমণকাহিনী, সংকলন, ধর্ম ও দর্শন, ইতিহাস, আত্মজীবনী, মুক্তিযুদ্ধসহ প্রায় দুই হাজার বইয়ের সমাহার আছে মেলায়। মেলা উপলক্ষে ৩০% ছাড়ে বই বিক্রি হচ্ছে।

সৈয়দ শামসুল হক, হাসান আজিজুল হক, হায়াৎ মামুদ, মুহম্মদ জাফর ইকবাল, হুমায়ুন আহমেদ, যতীন সরকার, সিরাজুল ইসলাম চৌধুরী, সেলিনা হোসেন, শামসুজ্জামান খান, আহমদ রফিক,  আবুবকর সিদ্দিক, রিজিয়া রহমান, আনোয়ারা সৈয়দ হক, হরিপদ দত্ত, রফিক আজাদ, মোহাম্মদ রফিকসহ দেশের স্বনামধন্য প্রবীণ লেখক থেকে শুরু করে প্রতিশ্রুতিশীল তরুণ লেখকদের সুনির্বাচিত বই পাঠকরা সহজেই পাবেন এই মেলায়।

মেলা চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ২৪ জুন।


বাংলাদেশ স্থানীয় সময় ২২১৫, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।