bangla news

দক্ষিণ এশীয় চারুকলা প্রদর্শনী ‘পুদুচেরি ব্লু’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২৩ ১১:৫৮:১৩ এএম

২৪ জানুয়ারি সোমবার শুরু হবে বেঙ্গল গ্যালারি এবং ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে ‘পুদুচেরি ব্লু’ শীর্ষক দক্ষিণ এশীয় চারুকলা প্রদর্শনী। ওই দিন বিকেল সাড়ে ৫টায় বেঙ্গল গ্যালারিতে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস।

২৪ জানুয়ারি সোমবার শুরু হবে বেঙ্গল গ্যালারি এবং ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে ‘পুদুচেরি ব্লু’ শীর্ষক দক্ষিণ এশীয় চারুকলা প্রদর্শনী। ওই দিন বিকেল সাড়ে ৫টায় বেঙ্গল গ্যালারিতে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশে ভারতের হাইকমিশনার রজিত মিত্র। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ভারতের প্রখ্যাত শিল্পী অমিতাভ দাস এবং বাংলাদেশের বরেণ্য শিল্পী রফিকুন নবী।

২৩ জানুয়ারি দুপুরে বেঙ্গল গ্যালারিতে দক্ষিণ এশীয় চারুকলা প্রদর্শনীর সাংবাদিক সম্মেলন ও প্রেস প্রিভিউ অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বাংলাদেশের বরেণ্য শিল্পী রফিকুন নবী, শিল্পী অলকেশ ঘোষ, ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্র, ঢাকার পরিচালক মি. অংকন ব্যানার্জি এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টসের পরিচালক সুবীর চৌধুরী বক্তব্য রাখেন। লিখিত বক্তব্য উপস্থাপন করেন বেঙ্গল ফাউন্ডেশনের ব্যবস্থাপক সারোয়ার জাহান।

এই প্রদর্শনীতে ২০১০ সালের মার্চ মাসে ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ ও শের ইন্ডিয়া কর্তৃক ভারতের পন্ডিচেরিতে আয়োজিত দক্ষিণ এশীয় শিল্পীদের আর্ট ক্যাম্প ‘পুদুচেরি ব্লু’-তে ৯টি দেশের ৩২ জন শিল্পীর আঁকা চিত্রকর্ম প্রদর্শিত হবে।

এ ‘পুদুচেরি ব্লু’ আর্ট ক্যাম্পে ৯টি দেশের মধ্যে আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার ২ জন, মালদ্বীপ ও মিয়ানমারের ১ জন এবং স্বাগতিক ভারতের ১৭ জন শিল্পী অংশগ্রহণ করেছিলেন।

প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত  ৮টা পর্যন্ত। শেষ হবে ২ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময় ২২৩০, ২৩ জানুয়ারি, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-23 11:58:13