ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

অনন্যা সাহিত্য পুরস্কার পাচ্ছেন ড. নিয়াজ জামান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৩

ঢাকা: সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য ‘অনন্যা সাহিত্য পুরস্কার ১৪২০’ মনোনীত হয়েছেন বিশিষ্ট কথা সাহিত্যিক ড. নিয়াজ জামান।

বৃহস্পতিবার বিকেলে পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতি বছরের ন্যায় এবারো এ পুরস্কার দিতে যাচ্ছে পাক্ষিক অনন্যা। এ বছর সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য ড. নিয়াজ জামানকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

আাগামী ৬ ডিসেম্বর শুক্রবার বিকেল সাড়ে তিনটায় শেখ কামাল স্মরণীর বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টস ধানমন্ডিতে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলা ১৪০১ সন (১৯৯৩ সাল) থেকে অনন্যা সাহিত্য পুরস্কার প্রবর্তন করা হয়েছে। সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর একজন কৃতী নারী-সাহিত্যিক অথবা সাহিত্য-গবেষককে এ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করবেন বিশিষ্ট কথাশিল্পী সেলিনা হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং ফেরদৌস আজিম।   এতে সভাপতিত্ব করবেন পাক্ষিক অনন্যা’র সম্পাদক তাসমিমা হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৫,২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।