ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

যতীন সরকার অসুস্থ

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুলাই ৬, ২০১০
যতীন সরকার অসুস্থ

জটিল রোগে অসুস্থ হয়ে পড়েছেন বরেণ্য চিন্তাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকার। ২ জুলাই ভর্তি হয়েছেন পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হসপিটালে।

তার ডান হাত ও ডান পা কিছুটা অবশ হয়ে গেছে। হাসপাতালের ৮ তলার বেডে শুয়ে আছেন।


শারীরিক অবস্থা কেমন? এ বিষয়ে টেলিফোনে জানতে চাইলে বললেন ‘আজ সকালে ডাক্তার আমার পায়ে একটা ইনজেকশন দিয়েছে। শরীর আগের চেয়ে কিছুটা ভালো, তবে এখনও ঠিকমত কাজ করতে পারছি না। ’

যতীন সরকার দীর্ঘদিন যাবৎ লেখালেখি করছেন, সমৃদ্ধ করছেন আমাদের চিন্তার জগৎকে। তার জন্ম নেত্রকোনায় ১৩৪৩ সালের ২ ভাদ্র । পেশাগত জীবনে অধ্যাপনার পাশাপাশি ঢাকার বাইরে ময়মনসিংহ-নেত্রকোনাতে বসেই তিনি তার লেখালেখি চালিয়ে গেছেন। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন বাংলা একাডেমী পুরস্কারসহ আরও নানা পুরস্কার।


তার উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে সাহিত্যের কাছে প্রত্যাশা [১৯৮৫], বাংলাদেশের কবিগান [১৯৮৬], বাঙালির সমাজতান্ত্রিক ঐতিহ্য [১৯৮৬], সংস্কৃতির সংগ্রাম [১৯৮৮], মানব মন মানব ধর্ম ও সমাজবিপ্লব [১৯৯০], দ্বিজাতিতত্ব নিয়তিবাদ ও বিজ্ঞানচেতনা [২০০৬]। সম্পাদনা করেছেন প্রসঙ্গ মৌলবাদ [২০০৫] ও জালাল গীতিকা সমগ্র [২০০৫]।
 

আমরা চাই যতীন সরকার দ্রুত সুস্থ হয়ে ফিরে আসুন তার মননশীল লেখার টেবিলে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৩৫ ঘণ্টা, জুন ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।