ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘আর্টলিট সেরা বই পুরস্কার’ পেলেন ১০ লেখক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
‘আর্টলিট সেরা বই পুরস্কার’ পেলেন ১০ লেখক

‘আর্টলিট সেরা বই পুরস্কার ২০২৩’ পেলেন ১০ লেখক। বুধবার (২২ মার্চ) রাজধানীর বর্ণালী স্টুডিওতে আয়োজিত অনুষ্ঠানে লেখকদের হাতে পুরষ্কার তুলে দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

২০২৩ বইমেলায় প্রকাশিত বইসমূহ থেকে বাছাইকৃত ১০টি বইয়ের লেখককে এ পুরষ্কার প্রদান করা হয়।

পুরষ্কারপ্রাপ্ত ১০জন লেখক হলেন, ‘আগস্টের এক রাত’ বইয়ের জন্য সেলিনা হোসেন, ‘বিজয়ের নেপথ্যে’ বইয়ের জন্য হাসান শরীফ, ‘বিড়ালছানা ক্যাকটাস’ বইয়ের জন্য আসিফ মেহ্দী, ‘ইচ্ছার আরওতর পিনিক’ বইয়ের জন্য অরবিন্দ চক্রবর্তী, ‘ছড়াসমগ্র-১’ বইয়ের জন্য মামুন সারওয়ার, ‘বিস্মৃত সৈনিক’ বইয়ের জন্য আব্দুল্লাহ অপু, ‘গোয়েন্দা ডব্লিউ হিংটিং ছট’ বইয়ের জন্য মাসুম আওয়াল, ‘প্রেম যমুনায় মাতাল হাওয়া’ বইয়ের জন্য মাহবুব নাহিদ, ‘প্রেমিকার বঙ্কাল’ বইয়ের জন্য নিশো আল মামুন এবং জীবনের প্রথম বই শাখায় ‘গোলাপ অথবা উঁকি দেয়া চাঁদ’ বইয়ের জন্য মঞ্জুয়ারা সোনালী।

বইমেলা বিষয়ক বুলেটিন ‘ছুটির দিনের বইমেলা’ আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি নাসির আহমেদ, কবি মোহন রায়হান, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাবেক সাধারণ সম্পাদক আবদুল আজীজ ও কবি আসাদ কাজল।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছুটির দিনের বইমেলা’র সম্পাদক দীপান্ত রায়হান। স্বাগত বক্তব্য রাখেন সহযোগী প্রতিষ্ঠান আর্টলিট লিমিটেডের এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার গোলাম সারোয়ার সবুর।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সংখ্যা দিয়ে কখনও সাহিত্যের বিচার হয় না; বিচার হয় সাহিত্যের মান দিয়ে।  

পুরষ্কারপ্রাপ্ত লেখকদের অভিনন্দন জানিয়ে এ সময় তিনি আরো বলেন, বইমেলার বুলেটিন প্রকাশ হওয়া খুব ভালো একটি ব্যাপার এবং সেই বুলেটিনের উদ্যোগে পুরষ্কার প্রদানের উদ্যোগও ভালো উদ্যোগ।  

এবার প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো আর্টলিট সেরা বই পুরষ্কার ২০২৩। লেখকদের উৎসাহ যোগানো ও পাঠকদের সামনে ভালো বইয়ের খবর ছড়িয়ে দিতে এখন থেকে প্রতি বছর এমন আয়োজন করার ঘোষণা দেন আয়োজকরা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।