ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু ১ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু ১ ফেব্রুয়ারি

খুলনা: আগামী ১ ফেব্রুয়ারি (বুধবার) থেকে খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু হচ্ছে। খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার চত্বরে এ মেলা চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

তবে ছুটির দিন মেলা চলবে সকাল ১১টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

বইমেলা আয়োজন উপলক্ষে বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে এক প্রস্তুতি সভায় এ তথ্য জানানো হয়।  

স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. ইউসুপ আলীর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কামার মৈত্রের পরিচালনায় জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক মোহাম্মদ হামিদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন প্রকাশনা সংস্থা ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

সভায় জানানো হয় মেলা প্রাঙ্গণে প্রতিদিন বিকেলে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। বইমেলা প্রাঙ্গণ ধুমপানমুক্ত এলাকা হিসেবে গণ্য হবে। শিশুদের জন্য উপস্থিত বক্তব্য, বিতর্ক, আবৃত্তি, চিত্রাঙ্কন, সঙ্গীত ও বইপাঠ প্রতিযোগিতার আয়োজন থাকবে। এছাড়া মেলায় শিক্ষার্থীদের জন্য বই পাঠের ব্যবস্থাও থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa