[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

‘লজ্জায় গণমাধ্যমের সামনে আসেন নাই সিইসি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৭:০৫:৪৫ এএম
ববি হাজ্জাজ

ববি হাজ্জাজ

ঢাকা: সদ্য সমাপ্ত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়ায় জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, ভোট কারচুপি আর অনিয়মের কারণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা গণমাধ্যমের সামনে আসেন নাই।

দলটির মিডিয়া কর্মকর্তা মো. ফজলে এলাহী তুষার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে ববি হাজ্জাজ এমন প্রতিক্রিয়া জানান।

গত ১৫ মে (মঙ্গলবার) খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে গণমাধ্যমে বেশকিছু ভোটকেন্দ্র দখল এবং ভোট কারচুপির চিত্র উঠে আসে।

এ ব্যাপারে ববি হাজ্জাজ বলেন, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) শুরুতে নারায়ণগঞ্জ এবং কুমিল্লা সিটিতে ভালো নির্বাচন উপহার দিয়ে আশা জাগালেও ক্রমশ তাদের কর্মকাণ্ড প্রশ্নবিদ্ধ হচ্ছে। সদ্য সমাপ্ত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে যেভাবে প্রশাসন কাজ করেছে তা দেখে জাতি হতাশ।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকেই নিয়ম বহির্ভূতভাবে নতুন নতুন মামলায় সরকারি দলের প্রতিপক্ষের নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে। ভোটের আগে পোলিং এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া এবং ভোটের দিন কেন্দ্র দখল আর জাল ভোটের মহোৎসব দেখেও ইসি চুপ ছিলো।

সদ্য নির্বাচিত খুলনার নগরপিতা তালুকদার আব্দুল খালেক এই নির্বাচনের মাধ্যমে তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কালিমা লেপন করলেন। অন্যদিকে দল হিসাবে বিএনপি গণতন্ত্রের পক্ষে এবং খুলনাবাসীর ভোটাধিকার রক্ষায় সোচ্চার না হলেও তাদের মনোনীত প্রার্থী ও দলটির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম মঞ্জু সাহসী ভূমিকা রেখেছেন। এনডিএম তাকে অভিনন্দন এবং গণতন্ত্র রক্ষায় এনডিএম’র সাথে কাজ করার আহ্বান জানাচ্ছে, বলেন ববি হাজ্জাজ।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক এই উপদেষ্টা বলেন, এ ধরনের একটি বিতর্কিত নির্বাচন করার পর লজ্জায় গণমাধ্যমের সামনে আসেন নাই প্রধান নির্বাচন কমিশনার। ইসির কাছে দাবি জানাচ্ছি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত রোডম্যাপ অনুযায়ী কাজ করুন এবং দ্রুত নতুন রাজনৈতিক দলের নিবন্ধন প্রক্রিয়াটি শেষ করুন। 

একইসঙ্গে গাজীপুরের মতো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্থগিত উপ-নির্বাচনও দ্রুত অনুষ্ঠিত করার আহবান জানান তিনি।

ইতিমধ্যে নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা ইলেকশন ওয়ার্কিং গ্রুপও সংবাদ সম্মেলন করে বলেছে, খুলনা সিটি নির্বাচনে ৩২ শতাংশ কেন্দ্রে সহিংসতা অনিয়ম হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মে ১৬, ২০১৮
ইইউডি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache