ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টুথপেস্ট কিনতে গিয়ে বড় বিপাকে পড়লেন বুন্দেসলিগার কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, মে ১৫, ২০২০
টুথপেস্ট কিনতে গিয়ে বড় বিপাকে পড়লেন বুন্দেসলিগার কোচ অগসবার্গ কোচ হেইকো

দুই মাসেরও বেশি সময়, প্রায় ৬৪ দিন পর পুনরায় মাঠে ফিরছে ফুটবল। শনিবার (১৬ মে) থেকে শুরু হবে করোনা ভাইরাসের কারণে স্থগিত থাকা বুন্দেসলিগার চলতি আসর। ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে বুন্দেসলিগা দিয়েই মাঠে ফিরছে ফুটবল। 

শুরুর ম্যাচেই অগসবার্গ তাদের মাঠে আতিথেয়তা দেবে ভলসবার্গকে। কিন্তু সেই ম্যাচের আগেই বড় দুঃসংবাদ শুনতে হচ্ছে অগসবার্গকে।

কারণ ম্যাচটিতে তারা ডাগআউটে পাবে না প্রধান কোচ হেইকো হারলিচকে। কোয়ারেন্টাইনের নিয়মভঙ্গ করায় এই ম্যাচের দায়িত্বে থাকতে পারবেন না তিনি।  

৪৮ বছর বয়সী অগসবার্গ কোচ হোটেল ছেড়ে দোকানে কেবল একটি টুথপেস্ট কিনতে গিয়েছিলেন। কিন্তু কোয়ারেন্টাইনে থাকার সময় বাইরে যাওয়ার নিয়ম নেই। এমনিতে বুন্দেসলিগা ফের শুরু হলেও তাতে নিয়ম-কানুনের শেষ নেই। আর সেই নিয়মের একটি ভঙ্গ শুরুর আগেই করে ফেলেছেন কোচ হেইকো।  

বৃহস্পতিবার (১৪ মে) সংবাদ সম্মেলনে অবশ্য নিজের দোষ স্বীকার করেছেন অগসবার্গ কোচ। ১০ মার্চ ক্লাবটির দায়িত্ব নেওয়া কোচ এক বিবৃতিতে বলেন, ‘হোটেল ছেড়ে বাইরে যাওয়ায় আমি ভুল করেছি। ’ 

স্থগিত হয়ে যাওয়া বুন্দেসলিগা ফের শুরু হলেও নিয়মের প্রচুর বেড়াজাল দিয়েছে জার্মান ফুটবল লিগ (ডিএফএল)। প্রত্যেক ক্লাবের খেলোয়াড়-কোচদের কোভিড-১৯ পরীক্ষা দিতে হয়েছে আগে। দলগুলোকে লিগ শুরু করতে হচ্ছে হোটেলে কোয়ারেন্টাইনে থেকে।  

এছাড়া ম্যাচগুলো হবে ‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে। দুই দলের খেলোয়াড়-কোচ-কর্মকর্তা-রেফারি-ফটোগ্রাফার-সাংবাদিক-নিরাপত্তাকর্মীসহ মোট মাঠে থাকতে পারবে কেবল ৩০০ জন। ইতোমধ্যে কোন কোন নিয়ম মানতে হবে তা নিয়ে সব ক্লাবকে ৫১ পৃষ্ঠার এক নির্দেশিকা দিয়েছে ডিএফএল।  

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, মে ১৫, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।