ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাইকি থেকে বছরে ১৫০ কোটি টাকা আয় করেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৯
নাইকি থেকে বছরে ১৫০ কোটি টাকা আয় করেন রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো: ছবি-সংগৃহীত

ক্রীড়া জগতে সবচেয়ে বড় নামের একটি ক্রিস্টিয়ানো রোনালদো। এই পর্তুগিজ গোলমেশিন কেবল জুভেন্টাসের হয়ে খেলে অর্থ আয় করেন না। বিভিন্ন বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রীর দূতিয়ালি করেও আয় করেন শত শত কোটি টাকা।

প্রতি বছর রোনালদো তার স্পন্সর প্রতিষ্ঠান নাইকি থেকে কত আয় করেন তা শুনলে আপনার চোখ কপালে ওঠে যাবে। বছরে ১৬.২ মিলিয়ন ইউরো।

টাকার হিসেবে সেই অঙ্ক ১৫০ কোটিরও বেশি! এছাড়াও পর্তুগিজ উইঙ্গারের নিজস্ব প্রতিষ্ঠান রয়েছে ‘সিআর সেভেন প্রোডাক্টস’ নামে। আয় আসে সেখান থেকেও।

রোনালদোর এই আয়ের উৎসের তথ্য ফাঁস করেছে ডের স্পেগেল। মূলত জার্মানির এই প্রকাশনাটি বিখ্যাত ফুটবলের গোপন খবর ফাঁস করার ব্যাপারে। শুক্রবার (০৬ সেপ্টেম্বর) ডের স্পেগেল জানায়, ‘দীর্ঘদিন ধরে রোনালদো এ ক্যাটাগরির এক ক্লাবে খেলছেন, প্রতিবছর তাকে ১৬.২ মিলিয়ন ইউরো পরিশোধ করা হয় নাইকি থেকে। ’ 

প্রকাশনাটির গোপন এই তথ্য ফাঁসের ব্যাপারে নাইকি জানায়, ‘আমরা অ্যাথলেটদের চুক্তির ব্যাপারে জনসম্মূখে কোনো মন্তব্য করি না। ’ 

ডের স্পেগেল আরো জানায়, রোনালদোর সঙ্গে চুক্তি করতে লড়াইয়ে নেমেছিল নাইকি ও জার্মানভিত্তিক ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান এডিডাস। তবে ২০১৬ সালে ৩৪ বছর বয়সী তারকা নাইকির সঙ্গেই চুক্তির মেয়াদ বাড়ায়। এই চুক্তি চলবে ২০২৬ সাল পযর্ন্ত। এই দশ বছরে রোনালদো পাবেন ১৬২ মিলিয়ন ইউরো। এছাড়াও ব্যালন ডি’অর বা ফিফা বেস্ট প্লেয়ার জিতলে বোনাস হিসেবে তার পকেটে ঢুকবে আরো ৪ মিলিয়ন ইউরো করে।  

রোনালদো ছাড়াও মেসুত ওজিলের স্পন্সর ভিত্তিক আয়ের তথ্য ফাঁস করেছে প্রকাশনাটি। প্রতিবছর এডিডাস থেকে ১.২ মিলিয়ন ইউরো পান বলে রিপোর্টে জানিয়েছে তারা।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।