ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফখরের ব্যাটিং বীরত্বে শিরোপা জিতলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
ফখরের ব্যাটিং বীরত্বে শিরোপা জিতলো পাকিস্তান ফখরের ব্যাটিং বীরত্বে শিরোপা জিতলো পাকিস্তান-ছবি: সংগৃহীত

স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার না থাকা অস্ট্রেলিয়া যেন এখন পাড়ার কোনো দল। হারকে বার বার বরণ করে নিচ্ছে ক্যাঙ্গারুর দেশ। সর্বশেষ ইংল্যান্ড সফরে নাকানিচুবানি খাওয়া অজিরা জিম্বাবুয়েতে এবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও হেরে গেল। ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে হার।

পাকিস্তানের জয় অবশ্য একপেশে করে দেন ওপেনার ফখর জামান। তার ৯১ রানের বীরত্বে ৪ বল হাতে রেখেই ১৮৪ রানের বাধা টপকায় দলটি।

 

অজিদের ব্যাটিংয়ের শুরুটা দারুণই হয়েছিল। ওপেনিংয়ে ৯৫ রানের জুটি গড়েন ডা’আর্সি শর্ট ও অ্যারন ফিঞ্চ। ৫৩ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৬ করেন শর্ট। ফিঞ্চের ব্যাট থেকে আসে ৪৭ ‍রান। নির্ধারিত ২০ ওভার শেষে দলটি ৮ উইকেট হারিয়ে ১৮৩ রান করে।  

মোহাম্মদ আমির নেন ৩টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দুই রানে পাকিস্তান ২ উইকেট হারালে বাজে কিছুর ইঙ্গিত আসে। কিন্তু তৃতীয় উইকেটে অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে জুটি গড়েন ফখর। পরে শোয়েব মালিকের সঙ্গে দারুণ খেলে দলকে জয়ের কাছে নিয়ে আউট হন এই বাঁহাতি। ৪৬ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় ৯১ করেন তিনি। শেষ দিকে ৩৭ বলে ৪৩ রানে অপরাজিত থেকে পাকিস্তানকে জেতান মালিক।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।