ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘মোস্তাফিজ ব্যাটসম্যানদের দুর্বলতা বের করে নিতে পারে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, মে ২০, ২০১৮
‘মোস্তাফিজ ব্যাটসম্যানদের দুর্বলতা বের করে নিতে পারে’ মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে মাঠে মোস্তাফিজ

ঢাকা: একাদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুর দিকে টানা ৬ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে দেখা গেছে বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে। এরপর আর তাকে একাদশে রাখা হচ্ছে না। পেরিয়ে গেছে ১৩ ম্যাচ। মোস্তাফিজকে বসিয়ে দলের কম্বিনেশনে পরিবর্তন করে সফলতাও পেয়েছে মুম্বাই।

ম্যাচে না থাকলেও অনুশীলনে কোনো কার্পণ্য নেই ৬ ম্যাচে ৭ উইকেট পাওয়া কাটার মাস্টার মোস্তাফিজের। তার বোলিংয়ের প্রশংসা করতেও ভোলেন না মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা।

শনিবার এক অনুষ্ঠানে রোহিত জানান, মোস্তাফিজের বিশেষ এক দক্ষতার কথা। যদিও সেই বিশেষ গুণের কথা মোস্তাফিজ নিজেই জানিয়েছেন, রোহিত শুধু বাংলা থেকে ইংরেজি করেছেন। প্রতি ম্যাচের আগেই ‘ক্রিকেট মেরি জান’ নামে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন মুম্বাইয়ের ক্রিকেটাররা। বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।
 
রোববার ম্যাচের আগেও সেই ধারা বজায় রেখেই সাংবাদিকদের সামনে হাজির হয়েছিলেন রোহিত-মোস্তাফিজরা। সেখানে তাদের সঙ্গে আরও ছিলেন মিচেল ম্যাকক্লেনাঘান, কায়রন পোলার্ড এবং জেপি ডুমিনি। অনুষ্ঠানে মোস্তাফিজকে তার বোলিং সম্পর্কে জিজ্ঞেস করা হলে বাংলায় উত্তর দেন বাংলাদেশি এই বোলার। সেটি ইংরেজিতে রূপান্তর করে রোহিত জানান, ব্যাটসম্যানদের দুর্বলতা ধরতে পারার সহজাত গুণ রয়েছে মোস্তাফিজের।
 
অনুবাদ করে রোহিত বলেন, ‘সে (মোস্তাফিজ) বলেছে যে, সে নেট বোলার ছিল শুরুতে এবং তখন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশ সফরে যায়। তখন আন্দ্রে রাসেল তার বিপক্ষে ব্যাট করতে যান নেটে। তো তখন সে রাসেলকে ইয়র্কারে পরাস্ত করার চেষ্টা করছিল এবং দেখছিল যে রাসেল ইয়র্কার সামলাতে পারছে না। সে বুঝতে পারল যে ব্যাট ধরার উঁচু স্টাইলের কারণে রাসেলের ইয়র্কার খেলতে ঝামেলা হয়। এভাবেই সে ব্যাটসম্যানদের দুর্বলতা বের করে নিতে পারে। একই কাজ সে আইপিএলেও করেছিল রাসেলের বিপক্ষে এবং সফলও হয়। ’
 
রোববার দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে মোস্তাফিজের মুম্বাই। এই ম্যাচে জিতলেই প্লে-অফের টিকিট পেয়ে যাবে টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে সফল দলটি।  
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২০, ২০১৮
এমকেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।