ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে ৫ বছর ন্যু ক্যাম্পে অপরাজেয় বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
চ্যাম্পিয়নস লিগে ৫ বছর ন্যু ক্যাম্পে অপরাজেয় বার্সা ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার মাঠে গিয়ে জয় পাওয়াটা প্রতিপক্ষের জন্য দিবাস্বপ্ন! ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে সবশেষ প্রায় পাঁচ বছর আগে হারের স্বাদ পেয়েছিল স্প্যানিশ জায়ান্টরা। ২০১৩ সালে মে মাসের প্রথম দিন ন্যু ক্যাম্প থেকে জয় নিয়ে ফিরেছিল বায়ার্ন মিউনিখ।

হোম ভেন্যুতে বার্সার পরবর্তী চ্যাম্পিয়নস লিগ ম্যাচ ইতালির রোমার বিপক্ষে। বুধবার (৪ এপ্রিল) কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে দু’দল।

খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। একই সময়ে হাইভোল্টেজ লড়াইয়ে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে লিভারপুল।

বায়ার্নের কাছে ৩-০ গোলে হারের পর আর এমন অভিজ্ঞতার সামনে পড়েনি কাতালানরা। সেবার বার্সাকে সেমির দুই লেগ মিলিয়ে ৭-০ তে বিধ্বস্ত করেছিল জার্মান পরাশক্তিরা।

ছবি: সংগৃহীতএরপর থেকে ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নস লিগ ম্যাচ মানেই অপ্রতিরোধ্য বার্সা। স্বাগতিক হিসেবে পিএসজি, এসি মিলান, ম্যানসিটি, বায়ার্ন ও জুভেন্টাসের মতো হেভিওয়েট টিমকে মোকাবিলা করতে হয়েছে। রোমার বিপক্ষেও রয়েছে সুখস্মৃতি। ২০১৫ সালে গ্রুপ পর্বের ম্যাচ খেলতে এসে ৬ গোল হজম করেছিল তারা।

অপরাজেয় যাত্রায় ২৩টি জয় ও দু’টি ড্র করেছে বার্সা। ২০১২-১৩ মৌসুমে অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ ও গত সিজনে জুভিদের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে ম্যাচের নিষ্পত্তি ঘটে।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ন্যু ক্যাম্পে একবারই বার্সার পরাজয় দেখেছে স্বাগতিক দর্শকরা। তাও গত বছরের আগস্টে। স্প্যানিশ সুপার কাপের ম্যাচটিতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হারের পর হোম ম্যাচে নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ৩ এপ্রিল, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad