ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি করে আরও একটি মাইলফলকে কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
সেঞ্চুরি করে আরও একটি মাইলফলকে কোহলি ছবি:সংগৃহীত

বিরাট কোহলির আরও একটি সেঞ্চুরি, আরও একটি মাইলফলকে ভারতীয় অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে ক্যারিয়ারের ৩৪তম সেঞ্চুরি তুলে নেন এই তারকা। এরই সঙ্গে আরও একটি ল্যান্ডমার্কে কোহলি। ভারতীয় অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি (১২) সেঞ্চুরি এখন তার দখলে।

কেপ টাউনে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে ভারত। যেখানে ওয়ান ডাউনে নামা কোহলি একাই করেন ১৬০ রান।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ রান করেন ওপেনার শিখর ধাওয়ান।

আরেক ওপেনার রোহিত শর্মা প্রথম ওভারের শেষ বলে আউট হলে। দ্বিতীয় ওভার থেকে শেষ ওভার পর্যন্ত মাঠে থাকেন কোহলি। শেষ পর্যন্ত তিনি ১৫৯ বলে ১২টি চার ও ২টি ছক্কায় ১৬০ রানে অপরাজিত থাকেন।

এদিকে রেকর্ড গড়া কোহলির ওপর অধিনায়ক হিসেবে যে কোনো দেশের হয়ে রয়েছেন কেবল অস্ট্রেলিয়ান রিকি পন্টিং ও দক্ষিণ আফ্রিকার এডি ডি ভিলিয়ার্স। সর্বোচ্চ ২২টি সেঞ্চুরি করে সবার ওপরে পন্টিং। ১৩টি সেঞ্চুরি রয়েছে ডি ভিলিয়ার্সের।

এই সিরিজের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন কোহলি। দ্বিতীয় ম্যাচে ৪৬ রানে অপরাজিত ছিলেন। ভারত সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।