ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম স্তরের দুই ম্যাচেই ৫০০ ছাড়ানো ইনিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
প্রথম স্তরের দুই ম্যাচেই ৫০০ ছাড়ানো ইনিংস রবি-নাঈম-আরিফুল-জিয়া

জাতীয় লিগের ১৯তম আসরের প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি রংপুর-ঢাকা বিভাগ। আর খুলনার প্রতিপক্ষ হিসেবে আছে বরিশাল বিভাগ। দুটি ম্যাচেই ৫০০ ছাড়ানো ইনিংস এসেছে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর ৮ উইকেটে ৫৬০ রান তোলার পর ইনিংস ঘোষণা করে। জবাবে, তৃতীয় দিন শেষে ঢাকা ১ উইকেট হারিয়ে তুলেছে ৫৪ রান।

আর রাজশাহী শেখ কামরুজ্জামান স্টেডিয়ামে খুলনা ৮ উইকেটে ৫১১ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে, বরিশাল ৪ উইকেট হারিয়ে তুলেছে ৯৪ রান।

রংপুরের তারকা নাঈম ইসলাম ৩৪৯ বলে ২৩টি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারিতে করেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। তার ইনিংসটি সাজানো ২১৬ রানে। সোহরাওয়ার্দি শুভ ২০৩ বলে ১৮টি চার আর দুটি ছক্কায় করেন ১৪৫ রান। ১৬১ বলে ৭টি চার আর তিনটি ছক্কায় ১০০ রান করে অপরাজিত থাকেন।

এদিকে, খুলনার ওপেনার রবিউল ইসলাম রবি ২২৩ বলে ১৭টি বাউন্ডারিতে করেন ১১৪ রান। আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ৪৪ রান। ৫১ রান করেন তুষার ইমরান। মোহাম্মদ মিঠুন ৩৮ রান করে বিদায় নেন। জিয়াউর রহমান ২২২ বলে ১১টি চার আর ৬টি ছক্কায় ১৫২ রান করে রিটায়ার্ড আউট (স্বেচ্ছায়) হন। এছাড়া, নাহিদুল ইসলাম ৫৩ আর মইনুল ইসলাম ৩৭ রান করেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।