ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মুক্তি পেয়ে মাঠে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
মুক্তি পেয়ে মাঠে রোনালদো ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে লা লিগার নতুন মৌসুমে প্রথমবার মাঠে নামলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেটিসের বিপক্ষে লিগ সিজন শুরু করেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার।

গত মাসে ন্যু ক্যাম্পে বার্সেলোনার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে রেফারিকে মৃদু ধাক্কা দেওয়ার জেরে ঘরোয়া প্রতিযোগিতায় মোট পাঁচ ম্যাচ নিষিদ্ধ হন রোনালদো। মিস করেন শিরোপা নিশ্চিতের ফিরতি পর্বের খেলাসহ প্রথম চারটি লিগ ম্যাচ।

দু’দিন আগে বার্নাব্যুতে অনুষ্ঠিত রিয়াল সোসিয়েদাদ (৩-১) ম্যাচ দিয়ে রোনালদোর নিষেধাজ্ঞা শেষ হয়।

লিগে দলের সেরা তারকার প্রত্যাবর্তন রিয়ালের জন্য স্বস্তিদায়কই বটে। এই ম্যাচের আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এবারের আসরে গ্যালাকটিকোদের শুরুটা মোটেও নিজেদের মতো হয়নি। মৌসুমের প্রথম ম্যাচে জয় পেলেও টানা দুই ড্রয়ে পয়েন্ট ব্যবধানে এগিয়ে যায় চার ম্যাচেই জেতা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগে অবশ্য এই নিষেধাজ্ঞা কার্যকর ছিল না। অ্যাপোয়েলের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই জোড়া গোল করে রোনালদো বুঝিয়ে দিয়েছেন লা লিগায় তাকে কতটা মিস করেছে রিয়াল। উয়েফা সুপার কাপে ১০ মিনিটের মতো মাঠে ছিলেন। আর স্প্যানিশ সুপার কাপে প্রায় ২৫ মিনিট খেলেছেন। মাঝে পর্তুগালের হয়ে ফারো আইল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচ খেলেছেন। মৌসুমে যে দুটি ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেছেন, তাতে চ্যাম্পিয়নস লিগে অ্যাপোয়েলের বিপক্ষে করেছেন ২ গোল, আর পর্তুগালের হয়ে ফারো আইল্যান্ডের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক।

তবে, রোনালদোর অনুপস্থিতির সর্বোচ্চ সুযোগ নিয়েছেন বার্সার আইকন ও সবসময়ই রোনালদোর নিটকতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। আগের পাঁচ ম্যাচে ৯ গোল করে পিচিচি ট্রফির দৌড়ে অনেক এগিয়ে গেছেন মেসি। রোনালদো শুরু করলেন ৯ গোল পিছিয়ে থেকে।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।