Alexa
ঢাকা, বুধবার, ১ ভাদ্র ১৪২৪, ১৬ আগস্ট ২০১৭

bangla news

বার্সায় আগ্রহী কুতিনহো, আটকে রাখতে পারবে লিভারপুল?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৪:৪৫:২২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পুরোনো বক্তব্যেই অনড় লিভারপুল। ফিলিপ কুতিনহো ‘বিক্রির জন্য নহে’। লিভারপুলের মালিকেরা চাইছেন কুতিনহো অ্যানফিল্ডেই থাকুন। কিন্তু যাকে ধরে রাখতে চাইছে লিভারপুল, সেই কুতিনহোই ক্লাবের কাছে দল ছাড়তে চেয়ে আবেদন করেছেন।

ব্রাজিলের এই অ্যাটাকিং মিডফিল্ডারকে দলে টানতে উঠেপড়ে লেগেছে বার্সা। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের জন্য ১০০ মিলিয়ন ইউরো প্রস্তাব করে মেসি-সুয়ারেজদের দলটি। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দেয় অল রেডসরা। প্রথম দিকে কিছু না বললেও সম্প্রতি ব্রাজিলিয়ান তারকা লিভারপুল ছেড়ে বার্সায় যেতে আবেদন করায় জমে উঠেছে দলবদলের নতুন নাটকের প্লট। শেষবার প্রত্যাখ্যাত হলেও কুতিনহোর আগ্রহে আবারও নড়েচড়ে বসতে যাচ্ছে বার্সা।

মূলত দলের তারকা স্ট্রাইকার নেইমার প্যারিসে উড়াল দেওয়ার পরই বেপরোয়া হয়ে পড়েছে স্প্যানিশ জায়ান্টরা। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার বার্সা থেকে পিএসজিতে পাড়ি দেওয়ার পর তার স্থান পূরণে আরেক ব্রাজিলিয়ান কুতিনহোর ওপর নজর দেয় কাতালান ক্লাবটি। উরুগুইয়ান লুইস সুয়ারেজকেও বার্সা এনেছিল এই লিভারপুল থেকেই, চুক্তির ভিত্তিতে রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ড। সেই লিভারপুল থেকেই কুতিনহোকে টানতে এর চেয়েও বেশি পারিশ্রমিক দিতে রাজি বার্সা। কুতিনহোর জন্য বার্সা বরাদ্দ রেখেছে ১১০ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ১৫৫ কোটি টাকা।

কিন্তু নিজের জায়গা থেকে সরছেন না লিভারপুল কোচ ইয়র্গান ক্লপ। কুতিনহোকে রেখেই ২০১৭-১৮ মৌসুম সাজাতে চান এই জার্মান। আক্রমণভাগের এই খেলোয়াড়কে যে তিনি ছাড়বেন না, তা বিভিন্ন সময় জানিয়েছেন। 

এদিকে, মৌসুম শুরু হয়ে গেলেও ক্লাবের সঙ্গে কোনো অনুশীলন করেননি কুতিনহো। এমনকি লিগের ম্যাচেও তিনি খেলছেন না। ২০১৬-১৭ মৌসুমেই কুতিনহোর সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে লিভারপুল। যদিও এই চুক্তিতে ট্রান্সফার ফি’র অংশ রিলিজ ক্লজ বেধে দেওয়া হয়নি। কেননা দলটি জানিয়ে দেয়, দলবদলের বাজারে তাকে ওঠানো হবে না। 

কিন্তু, ক্লাবের পক্ষ থেকে অফিসিয়াল বক্তব্যের কিছু পরেই গত মৌসুমে লিভারপুলের হয়ে ৩১ ম্যাচ খেলে ১৩টি গোল করা কুতিনহো ট্রান্সফারের জন্য আবেদনপত্র জমা দিয়ে দেন ক্লাবটির হর্তা-কর্তাদের কাছে।

এই আবেদন কি শেষ পর্যন্ত নাটকের ‘বার্সা-অনুকূল’ কোনো সমাপ্তি টানতে পারবে?

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ১২ আগস্ট ২০১৭
এমআরপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa